কুয়েতে ফে’ক বিদেশী লি’কুইড তৈরির দায়ে প্রবাসী গ্রে;ফতার

কুয়েতের কাবাড এলাকায় একটি ক্যাম্প থেকে একটি ম;দে;র কারখানা পরিচালনা করার দায়ে কয়েকজন প্রবাসীদেকে গ্রে;প্তার করা হয়েছে।

কতৃপক্ষ জানিয়েছে গ্রে;ফতারকৃতরা এশিয়ার নাগরিক তবে তারা কোন দেশের নাগরিক তা জানানো হয়নি।

স্থানীয় ব্রোয়ারি বেশ কয়েকজন এশিয়ানের মাধ্যমে স্থানীয় বাজারে ম;দ তৈরি করে আমদানি করা ম;দ হিসাবে বিক্রি করছিল।

কয়েকজন লোক স্থানীয়ভাবে ব্র্যান্ডের বিখ্যাত ব্র্যান্ডের লেবেল লাগিয়ে আমদানি করা ম;;দ হিসাবে বিক্রি করে।

ত;দ;ন্ত বিভাগ অনুসন্ধান ও ত;দন্ত প্রক্রিয়া পরিচালনা করার পরে, তথ্যের যথার্থতা নিশ্চিত করে অভিযান চালানোর জন্য আ;ইনী অনুমতি পেয়েছে অ;ভিযুক্তকে গ্রে;প্তার করতে সক্ষম হয়ে সাথে সাথে উত্পাদন সরঞ্জাম, পাতন সরঞ্জাম, স্থানীয় পরিমাণে তৈরি ম;দ যা ব্যারেলের প্যাকিং সরঞ্জাম, স্টিকার এবং একটি বোতল ক্যাপ সীল মেশিন অভ্যন্তরে ছিল।

অ;ভিযুক্ত এবং জ;ব্দকৃত জিনিসগুলি প্রয়োজনীয় কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় আ;ইনী ব্যবস্থা গ্রহণের জন্য রেফার করা হয়েছে।

এদিকে কুয়েতের সঙ্গে সরাসরি বিমান চলাচল স্থগিত থাকায় চরম দু;র্ভো;গে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা। করোনার কারণে চাকরি হারিয়ে অনেক প্রবাসী দেশে ফেরত আসতে চাইলেও পারছেন না। এছাড়া বাংলাদেশে ছুটি কাটাতে এসে আ;ট;কা পড়েছেন অনেকে।

বৈশ্বিক মহামারি করোনায় ল;ণ্ড;ভণ্ড বিশ্বের বিভিন্ন দেশ। চলছে অর্থনৈতিক মন্দা। ব্যতিক্রম নয় কুয়েতও। ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট খোলা থাকলেও নেই বেচাবিক্রি। এতে প্রতিদিনই লোকসান গুনতে হচ্ছে প্রবাসী ব্যবসায়ীদের। করোনায় বেকার হয়ে ঘরে বসে দিন পার করছেন অনেকে।

এমন পরিস্থিতিতে দেশ ফেরত আসতে চাইলেও কুয়েতের সাথে সরাসরি বিমান চলাচল বন্ধ থাকায় বাংলাদেশে আসতে পারছেন না তারা। অন্যদিকে কর্মস্থলে ফিরে আসতে না পারায় চাকরি হারিয়েছেন বাংলাদেশে আটকে পড়া আনেক প্রবাসী।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------