সৌদি আরবের সঙ্গে ফ্লাইট চালুর তারিখ জানাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি সরকার কর্তৃক নি;ষেধাজ্ঞা প্রত্যাহার করায় আগামী ৬ জানুয়ারি থেকে দেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদি আরবগামী ফ্লাইটগুলো আবারো নিয়মিতভাবে শুরু করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ বিমান।

৩ জানুয়ারি রবিবার সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানয়।

বিমানের ওয়েবসাইটের নোটিশে বাতিলকৃত ফ্লাইটগুলোর যাত্রীদেরকে বিমানের ওয়েবসাইট (www.biman-airlines.com) এ প্রদত্ত শিডিউল অনুযায়ী কাছের বিমান সেলস অফিসে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

ফ্লাইটে সিট খালি থাকা সাপেক্ষে এসকল যাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়া হবে।

জানা গেছে, সৌদি আরব ভ্রমণে দেশটি নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। ফলে রোববার রাত ১১টা থেকে দেশটিতে সব ধরনের ফ্লাইট চালুর ঘোষণা দেওয়া হয়।

ব্রিটেনে কোভিড-১৯ নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ২১ ডিসেম্বর আ;কস্মিকভাবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় সৌদি আরব।

পরবর্তীতে এর মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়। ১৫ দিন পর সৌদি আরবে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল কর্তৃপক্ষ।

ফলে করোনা স্বা;স্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করতে পারবে এয়ারলাইন্সগুলো।

আকাশপথের পাশাপাশি সড়ক ও সমুদ্রপথেও সৌদি প্রবেশে নি;ষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

তবে সৌদি আরবে প্রবেশের জন্য অবশ্যই করোনা নে;গেটিভ সার্টিফিকেট থাকতে হবে।

তবে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা এবং অন্যান্য দেশ থেকে আসা সৌদি নাগরিক নয় এমন ব্যক্তিদের সৌদিতে প্রবেশের আগে কমপক্ষে ১৪ দিন এসব দেশগুলোর বাইরে থাকতে হবে।

যেসব দেশে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে, সেসব দেশ থেকে আসা সৌদি নাগরিকদের ১৪ দিনের জন্য তাদের বাড়িতে পর্যবেক্ষণে থাকতে হবে।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------