ঠিক আছে. আপনার উচ্চ ঘোড়া বন্ধ পান। আপনি আমাদের বাকিদের মতোই মানুষ। ঠিক যেমন আপনার প্রাচীন পূর্বপুরুষরা এক হাজার বছর আগে একে অপরের দিকে ঢিল ও লাঠি ছুড়ে মারছিল … আপনি প্রতিযোগিতায় পা বাড়াতে খুঁজছেন। আমরা যে পৃথিবীতে বাস করি সেটা কি তাই নয়? দিন শেষে, তুমি ছাড়া আর কেউ তোমার খোঁজ নেয় না।

আপনি কি জানেন যে সমস্ত বিখ্যাত “প্রভাবকদের” আপনার উপর কী আছে? যাদের দিকে আপনি ফুটন্ত তিক্ততা নিয়ে তাকাচ্ছেন আপনার ভিতরে কোথাও চাপা পড়েছে। এখানে এবং সেখানে ভাগ্যের বিক্ষিপ্ততা ছাড়াও, তাদের আরও একটি বৈশিষ্ট্য রয়েছে যা বেশিরভাগ লোকের নেই।

সেই প্রধান শাখা থেকে আসা সাধারণ শাখা এবং কর্মের প্রবাহ আছে। কিন্তু সেই সেন্ট্রাল ড্রাইভ ছাড়া বাকি সব অকেজো।

এটা কি যে দৃশ্যত ডেটা জনসংখ্যার ১ শতাংশ যে ৯৯ জনের নেই? সহজ কথায়, আপনার দাদা-দাদির কথায়, কঠোর পরিশ্রম।

সবাই “পরিশ্রম” শব্দটিকে ঘৃণা করে।
আর সেই দুর্লভ পরিশ্রমের রত্ন দিয়ে আশীর্বাদপ্রাপ্ত কয়েকজনের জন্য ভাল জিনিস? প্রতি বছর যা অতীত হয়ে যায় তা আরও বেশি মূল্যবান হয়ে ওঠে। এটা সোনার চেয়ে ভালো বিনিয়োগ।

সংস্কৃতির অন্য সবাই এটিতে থুতু দেয়, এটি পুপু। তারা এটা বেশ ঘৃণা. লোকেরা সবসময় ঘৃণা করে যা তাদের কাছে নেই বা পেতে অনিচ্ছুক, এবং যদি আপনার কাছে থাকে তবে তারা এটি পাওয়ার জন্য আপনাকে অপছন্দ করবে। মানব প্রকৃতি. তোমার যা আছে আমাকে দাও, যদি আমি না পাই, তুমিও পারবে না।

আপনি কি মনে করেন না যে আমাদের কঠোর পরিশ্রমকে সংজ্ঞায়িত করা উচিত বা অন্তত চেষ্টা করা উচিত? এটি সম্ভবত এটি মনে হয় তুলনায় কঠিন হবে.

আমার অভিজ্ঞতায় যখন কেউ কঠোর পরিশ্রম বলে, লোকেরা কিছু জিনিস যুক্ত করে।

দীর্ঘ ঘন্টা, ওয়ার্কহোলিক।
কোন জীবন, কোম্পানি প্রথম.
আমি, আসলে, বিপরীত খুঁজে পেয়েছি. দীর্ঘ সময় অল্পবয়সী এবং অস্থিরদের জন্য, জ্ঞানীদের নয়। আমি দেখেছি যে লোকেরা সেই কর্পোরেট ওভারলোডের কাছে তাদের জীবন দিতে, তাদের জীবনের সেরা, তাদের যা কিছু আছে, তাদের অবসর সময়, তাদের পরিবার, তাদের সেরা। এই উপায় না. এর কোনো মানে নেই।

তাই আমাকে কঠোর পরিশ্রমকে সংজ্ঞায়িত করতে দিন যেমনটা আমি দেখি। গুণাবলী যা আপনাকে আপনার সহকর্মী সমবয়সীদের জন্য এবং তার উপরে চালু করবে।

সমস্যার সমাধান, সমস্যা নির্মাতা নয়।
শেখার ক্ষমতা.
অন্যদের চেয়ে কঠিন চিন্তা করার ক্ষমতা।
প্রশ্ন সবকিছু.
বিস্তৃত জ্ঞানের ভিত্তি।
নতুন জিনিসের সাথে মানিয়ে নেওয়ার ক্ষমতা।
কাজের বাইরে শিখুন।
তুমি যা ভালোবাসো তাই কর.
যোগাযোগ দক্ষতা.
লেখার দক্ষতা.

জীবন নিয়ে উক্তি

By rana

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *