কাতারে ৫৩ বাংলাদেশি বন্দীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত

গত ২৫ জানুয়ারি উপসাগরীয় দেশ কাতারের আবু নাকলায় অবস্থিত সেন্ট্রাল জেলখানার প্রধান কর্মকর্তা ব্রিগেডিয়ার মোহাম্মদ সউদ আল ওতাইবির সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন বৈঠক করেছেন।

বৈঠকে রাষ্ট্রদূত জেলখানার খাবারের মান, চিকিৎসা, চিত্তবিনোদনের সুযোগসহ বাংলাদেশী কয়েদীদের বিষয়ে খোঁজ খবর নেন এবং তাদেরকে আইনি সুবিধা ও আমির কর্তৃক ক্ষমা প্রদানের আওতায় নিয়ে আসার জন্য জেলখানা কর্তৃপক্ষের সহযোগিতা চান।

ব্রিগেডিয়ার ওতাইবি জেলখানা কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সুবিধাদি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

তিনি জানান, বছরে দুইবার যথা কাতারের জাতীয় দিবস ও রমজান মাসে আমিরি ক্ষমা ঘোষণা করা হয়। রাষ্ট্রদূত এ ক্ষমার আওতায় অধিক সংখ্যক বাংলাদেশীদের অন্তুর্ভূক্তের অনুরোধ করলে ব্রিগেডিয়ার ওতাইবি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

বৈঠকে জেলখানার পুরুষ কয়েদী বিভাগের প্রধান জাসেম আব্দুল্লাহ আল আলী উপস্থিত ছিলেন। দূতাবাস থেকে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মোঃ মাহবুর রহমান, শ্রমকল্যাণ উইংয়ের প্রথম সচিব তনময় ইসলাম এবং অনুবাদক মোহাম্মদ নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে রাষ্ট্রদূত কারাগারে আটক ৫৩ জন বাংলাদেশী কয়েদির সাথে সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজ খবর নেন।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------