সংযুক্ত আরব আমিরাতে ২৪ ঘণ্টায় ৩৯২৯ জন করোনায় আ’ক্রান্ত, ভাঙ্গল পুর্বের সকল রেকর্ড

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় বুধবার কোভিড-১৯ এ ৩,৯৯৯ জন আক্রান্তের পাশাপাশি ৪,৫৩36 জন সুস্থের রিপোর্ট করেছে।

কর্তৃপক্ষ আরও ঘোষণা করেছে যে আজ করোনা ভাইরাসে ৬ জন মা;রা গেছেন, এ নিয়ে সংযুক্ত আরব আমিরাতে মোট মৃ;ত্যু’র সংখ্যা ৮১১ তে দাড়ালো।

সংযুক্ত আরব আমিরাতে বর্তমানে ২৪৫৪৫ অ্যাক্টিভ করোনা রুগী রয়েছে রয়েছে এবং দেশে ১৭৪০১৬ টি নতুন পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত দেশজুড়ে ২৪.৮ মিলিয়নেরও বেশি পরীক্ষা চালানো হয়েছে।

বুধবার, ফেডারেল অথরিটি ফর গভর্নমেন্ট হিউম্যান রিসোর্স (এফএইচআর) কোভিড-পজিটিভ সরকারী কর্মচারীদের বা যারা আক্রান্ত রোগীদের ঘনিষ্ঠভাবে যোগাযোগ করেছিল তাদের জন্য নতুন কোয়ারেন্টাইন নির্দেশিকা জারি ককরেছে।

পরামর্শ অনুসারে, অব্যাহত কর্মচারীদের জন্য কোয়ারেন্টাইনের সময়সীমা তাদের বার্ষিক ছুটি থেকে কেটে নেওয়া হবে বা যদি তাদের কোনও ছুটি বাকী না থাকে তবে অবৈতনিক হিসাবে বিবেচিত হবে। অর্থাৎ ঐ কয়দিনের জন্য কোনো বেতন দেওয়া হবে না।

কোভিড -১৯-এর বি;রু’দ্ধে ল;ড়াইয়ের অগ্রভাগে যারা ছিলেন তাদের দেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্য বুধবার ফ্রন্টলাইন হিরোস অফিস দ্বারা একটি জাতীয় ‘থ্যাঙ্ক ইউ’ প্রচার শুরু হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিক এবং বাসিন্দাদের একটি ব্যক্তিগত ভিডিও রেকর্ড করতে ও ভাগ করে নিতে উত্সাহিত করা হয়, এই নায়কদের জানিয়ে দিয়েছিলেন যে কীভাবে তাদের সম্মুখভাগে থাকা ব্যক্তিদের ক্রিয়া দ্বারা তাদের জীবন ইতিবাচকভাবে প্রভাবিত হতে চলেছে।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------