আরব আমিরাতে ট্রাফিক অফিসার ও স্মার্ট রাডারের হাতে ধ’রা পড়লো ৩৫০০০ গাড়িচলক (ভিডিও সহ)

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি রাস্তায় টেলজিটিংয়ের জন্য গত বছর ৩৫,০০০ এর বেশি গাড়িচালককে জ’রিমানা করা হয়েছে।

বুধবার জারি করা একটি বিবৃতিতে আবুধাবি পুলিশ বলেছে যে যানবাহনের মধ্যে পর্যাপ্ত দূরত্ব না রাখার কারণে চালকদের বি’রু’দ্ধে ৩৫,০৭৩ টি ল’ঙ্ঘন করা হয়েছে। খবর খালিজ টাইমসভ্রান্ত গাড়ি চালকরা ট্র্যাফিক অফিসার এবং স্মার্ট রাডারগুলিতে ধরা পড়ে।

পুলিশ একটি ভিডিওও ভাগ করেছে যা এই অ;প’রা’ধ’টি কতটা বি;প;’জ্জ’ন”ক এবং ক্যামেরা দ্বারা কীভাবে ধরা পড়ে তা তুলে ধরেছে।

গত বছরের জানুয়ারিতে, পুলিশ একটি নতুন স্মার্ট সিস্টেম চালু করেছিল যা টেলগেটারগুলি ধরতে রাডার ব্যবহার করে।

নতুন সিস্টেমটি যানবাহনের মধ্যে পর্যাপ্ত জায়গা না রাখার জন্য লেগেলটি এবং প্রথম বাম দিকের গতিতে (যদি খুব ধীরগতিতে গাড়ি চালনা করে) দ্রুতগতিতে গাড়ি না দেওয়ার জন্য সামনের যানটি সনাক্ত করে।উভয় যানবাহনই ৪০০ দিরহাম করে জরিমানা আদায় করে।টেলগেটর পাশাপাশি চারটি ট্র্যাফিক পয়েন্ট পান।

রাজধানীতে নতুন নিয়ম অনুসারে, টেলগ্যাটিংয়ের কারণে দু;র্ঘ’ট’না ঘটলে গাড়ীর দায়বদ্ধতা বাড়ে, ধা;ক্কাধাক্কির সাথে ৫ হাজার দিরহাম হাজার জরিমানাও হয়।

পুলিশ একটি বিবৃতিতে বলেছে, “যানবাহনের পেছনে নিরাপদ দূরত্বে চালকের ব্যর্থতা পিছনের শেষের সং;ঘ”র্ষে’র ঝুঁ;কি বাড়ায় কারণ চালকরা হঠাৎ বা অপ্রত্যাশিতভাবে থামলে গাড়ি চালকরা যথাসময়ে তাদের যানবাহন যথাযথভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন না।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------