সৌদি সরকার এবার এবশের অ্যাপে চালু করলো নতুন সার্ভিস

গত বৃহস্পতিবারে উপসাগরীয় দেশ সৌদি আরবের মিনিস্টার অফ ইন্টেরিয়র প্রিন্স আব্দুল বিন সৌদ বিন নাইফ এবশের পোর্টালে নতুন বেশকিছু সার্ভিস উদ্বোধন অরেছেন।

সৌদি আরবের ডিরেক্টরেট জেনারেল অফ পাসপোর্ট (জাওয়াজাত) সম্পর্কিত কাজ সহজে এবং ঝামেলামুক্তভাবে সম্পন্ন করার জন্য এবশের পোর্টালে নতুন এই সার্ভিসগুলো চালু করা হয়েছে।

জানা যায়, এই অ্যাপ্লিকেশনটি প্রবাসীদের পরিচয় নিশ্চিত করে এবং প্রবাসীর রেসিডেন্সি পারমিট বা ইকামা এর একটি ডিজিটাল কপি প্রবাসীর স্মার্টফোনে রাখার সুবিধা দেয়।

এ বিষয়ে আরও জানা যায়, এছাড়াও নতুন যুক্ত হওয়া আরেকটি সার্ভিস হচ্ছে ব্যবহারকারীর সাথে জাওয়াজাত এর সহজেই যোগাযোগ করার সুবিধা।

যেসকল কাজ এবশের পোর্টালে বা ডিজিটালি করা সম্ভব নয় এবং প্রবাসীকে জাওয়াজাত অফিসে স্বশরীরে যেতে হবে, সেসকল কাজের বিষয়ে জাওয়াজাত অফিসের সাথে সরাসরি যোগাযোগ করার সুবিধা করে দিচ্ছে এই সার্ভিসটি।

অন্যদিকে আরেকটি সার্ভিস হচ্ছে গালফ কোঅপারেশন কাউন্সিল এর দেশগুলোর নাগরিক, ভিজিটর, এবং ডিপেন্ডেন্ট দের ইকামা বা বর্ডার নাম্বার ব্যবহার করে সহজেই এবশের পোর্টালের মাধ্যমে রেজিস্ট্রেশন করার সুবিধা।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------