আরব আমিরাত ভ্রমণের ১০এপ্রিল পর্যন্ত ন্যূনতম খরচ সুবিধা দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স !

বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশীয় পর্যটকদের ন্যূনতম খরচে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দুবাই ঘুরে আসার সুযোগ করে দিচ্ছে। দুবাই হলিডে প্যাকেজগুলো আগামী ১০ এপ্রিল পর্যন্ত কার্যকরী থাকবে।

ভ্রমণ পিপাসু বাংলাদেশি পর্যটকদের সংখ্যা দিনদিনই বেড়ে চলেছে।ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশীয় পর্যটকদের জন্য দুবাই-এ ঘোষণা করেছে আকর্ষণীয় ভ্রমণ প্যাকেজ।অনিন্দ্য সুন্দর আর আধুনিকতার অপূর্ব মিশ্রণের শহর দুবাই-এ ভ্রমণকে উপভোগ করতে প্রতিজনের জন্য নূন্যতম ৯১ হাজার ১৯০ টাকায় দুই রাত তিন দিন থাকা, ঢাকা-দুবাই-ঢাকা সকল প্রকার ট্যাক্সসহ এয়ার টিকেট, ভিসা ফি, সকালের নাস্তাসহ আরও নানাবিধ সুযোগ সুবিধা রয়েছে ট্যুর প্যাকেজে।

এখানে উল্লেখ্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা-দুবাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে।ইউএস-বাংলা’র হলিডে প্যাকেজগুলো কমপক্ষে দু’জনের জন্য প্রযোজ্য।পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে ছয় মাসের ইএমআই সুবিধাও দিচ্ছে। প্যাকেজ সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য এয়ারলাইন্সের যে কোনো সেলস অফিসে যোগাযোগ করুন।রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় (৫ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৬ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত) বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৩২টি ফ্লাইটে সর্বমোট পাঁচহাজার ৪৬২ জন যাত্রী আসেন।

তাদের মধ্যে যুক্তরাজ্যফেরত নতুন ২৮ জনকে সাতদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।এ নিয়ে যুক্তরাজ্য ফেরত কোয়ারেন্টাইনে থাকা যাত্রী সংখ্যা দাঁড়াল হাজার ৩২৭ জনে।এছাড়া গত ২৪ ঘণ্টায় সময়ে আসা যাত্রীদের মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো ২৮ জন ছাড়া অবশিষ্ট পাঁচ হাজার ৪৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত চিকিৎসক ডা. সৈকত এসব তথ্য জানান।মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্রে শরণার্থী প্রবেশে আরো উদার হওয়ার ঘোষণা দিয়েছেন। ক্ষমতা গ্রহণের পর নতুন পররাষ্ট্রনীতি ঘোষণা করেন বাইডেন। এ সময় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে বন্ধ হয়ে যাওয়া ‘রিফিউজি অ্যাডমিশন প্রোগ্রাম’ পুনরায় চালুর ঘোষণা দেন তিনি।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নিয়োগ পাওয়া কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় তার সঙ্গে ছিলেন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস এবং নতুন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন।

সৌজন্য সাক্ষাৎ শেষে ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো পররাষ্ট্রনীতি ঘোষণা করেন বাইডেন।মিয়ানমারের সামরিক অভ্যুত্থানের তীব্র সমালোচনা করে দেশটিতে আটক রাজনৈতিক নেতাদের মুক্তির পাশাপাশি সামরিক জান্তাকে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান বাইডেন।

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সৌদি জোটকে সামরিক সহায়তা বন্ধের ঘোষণাও দেন তিনি।

বাইডেন ট্রাম্প প্রশাসনের আমলে বাণিজ্য যুদ্ধে জড়িয়ে পড়া চীনের সঙ্গে বৈরিতা ভুলে নতুন সম্পর্ক স্থাপনের কথা জানান । নতুন এ মার্কিন প্রেসিডেন্ট রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সাই নাভালনির অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান ।

-----------------------------------------------------------Moral Media Bangladesh, Publisher: Md Masud Rana (Redwan Masud) Elephant Road, Kataban, Dhaka, Bangladesh ------------------------------------------------------