রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং। ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:০০








প্রচ্ছদ » রাজনীতি

এবার যে দল থেকে বিএনপিতে যোগ দিচ্ছেন একাংশ নেতাকর্মীরা!

আগামী জাতীয় নির্বাচন নিয়ে একের পর এক ঘটনা ঘটেই চলেছে। এরই মধ্যে বেশ ভালো একটি জনসমাবেশ করেছে নতুন দল জাতীয় ঐক্যফ্রন্ট। এবারের নির্বাচনে অনেক কিছুই দেখা যাচ্ছে। এবার বিএনপিতে যোগ দিচ্চেন বেশ কিছু নেতাকর্মীরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইচ্ছা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সবুজ সংকেত পেয়ে ওয়ান-ইলেভেনপরবর্তী ‘সংস্কারপন্থী’ নেতাদের একাংশদের ফিরিয়ে এনে দলীয় কর্মকাণ্ডে সক্রিয় করার উদ্যোগ নেয়া হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

এবং সে প্রক্রিয়ারই অংশ হিসেবে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকাল ৪টায় গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওয়ান-ইলেভেনপরবর্তী ‘সংস্কারপন্থী’ নেতাদের একাংশ বিএনপিতে যোগ দিচ্ছেন।

জানা গেছে, গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকাল ৪টায় আনুষ্ঠানিকভাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ফুলের তোড়া দিয়ে যোগ দেবেন এক সময়ে দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা এসব নেতারা। জানা গেছে, পর্যায়ক্রমে ‘সংস্কারপন্থী’ অন্য নেতাদেরও দলে ফেরানো হবে।

বিএনপি দলীয় একটি সূত্র থেকে জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিসহ দলীয় ৭ দফা দাবিতে শিগগিরই চূড়ান্ত আন্দোলন শুরু করা হবে। তার আগেই দলকে ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মে নিয়ে আসতেই এমন সিদ্ধান্ত বিএনপির। সংস্কারপন্থীদের যারা অতীতের কর্মকান্ডের জন্য ভুল স্বীকার করে বিএনপি চেয়ারপারসনের কাছে আবেদন করেছেন শুধু তাদেরই দলে ফেরানো হচ্ছে।

এমন ইঙ্গিতও তাদের দেয়া হয়েছে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এদের অনেককেই মনোনয়ন দেয়া হবে। এ বিষয়ে ‘সংস্কারপন্থী’নেতাদের একজন ডা. জিয়াউল হক মোল্লা বলেন, বিকালে গুলশান অফিসে তাদের যেতে বলা হয়েছে। কিন্তু কী কারণে যেতে বলা হয়েছে, তা জানাননি তিনি।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী