রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং। ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:৫৬








প্রচ্ছদ » বিচিত্র সংবাদ

একাই ৪৪ সন্তান জন্ম দিয়েছেন মারিয়াম!

আফ্রিকার উগান্ডার মুকুনো জেলার কাবিমবিড়ি গ্রামের বাসিন্দা মারিয়াম বয়স মাত্র ৩৯। কিন্তু এতো অল্প বয়সেই ৪৪ সন্তানের মা হয়েছেন তিনি । ৪৪ সন্তানের জন্ম দিয়ে রীতিমত চমকে দিয়েছেন সবাইকে।

দক্ষিণ আফ্রিকার ইংরেজি ‌‌দৈনিক ‌‌‌‌‌‌‌‘দ্য সিটিজেন’ এই সংবাদ ‌‌‌‌‌জানিয়েছে। পত্রিকাটি জানায়, ১৯৯৩ সালে ১২ বছর বয়সে বিয়ে হয় নাবাতানজির। ১৯৯৪ সালে ১৩ বছর বয়সে প্রথমেই যমজ সন্তানের জন্ম দেন নাবাতানজি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

তবে ৩৮ বছরে মারিয়াম নাবাতানজি ৬ বার যমজ, ৪ বার তিনটি সন্তানের জন্ম দিয়েছেন। হিসাব করলে দেখা যাবে প্রতি বছর পিছু একটা করে সন্তানের জন্ম দিয়েছেন ৩৭ বছরের উগান্ডার মহিলা।

১২বছর বয়সে বিয়ে হওয়া মারিয়াম বলেন, আমি ছয় সন্তানের মা হতে চেয়েছিলাম। কিন্তু আমি চারবার মা হই এবং প্রত্যেকবারই যমজ সন্তানের জন্ম দেই। তবে আট সন্তান আমার চাওয়ার চেয়েও বেশি ছিল।

তাই আমি হাসপাতালে গিয়ে ডাক্তারকে বলি, তিনি যেন আমার সন্তান জন্ম দেয়া বন্ধ করে দেন। চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করেন। তারপর তারা জানান, সন্তান জন্মদান বন্ধ করে দিলে আমার জীবন হুমকির মুখে পড়বে।

নাবাতানজির প্রথম সন্তানের বয়স ২৩ এবং সব থেকে ছোট সন্তানের বয়স ৪ মাস। মারিয়াম নাবাতানজি জানান, তার স্বামীর বয়স ৪০। তার বহু নারীর সঙ্গে সম্পর্ক রয়েছে। সেই সম্পর্কেরও অনেক সন্তান রয়েছে। সেই সংখ্যাও নাকি ৪৫ ছাড়িয়ে যাবে।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী