বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৫:৫৯








প্রচ্ছদ » আইন ও আদালত

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায়, চুড়ান্ত রায় দিল আদালত

দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া।অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেলেও এখনো ছাড়া পাচ্ছেন না তিনি। অন্যান্য ,মামলায় গ্রেফতার থাকায়  কারাগারে রাখা হচ্ছে খালেদা জিয়াকে । মুক্তি পাচ্ছেন না এ নেএী।তবে নতুন করে আরও এক দুঃসংবাদ পেলেন বেগম জিয়া ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এর আগে খালেদা জিয়াকে দেয়া ৫ বছরের সাজা বাড়িয়ে আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) ১০ বছর করা হল। এছাড়া নির্বাচনের কোন সুযোগ নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল শেষে হাইকোর্ট এই রায় দিয়েছেন।

মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এই শুনানি শুরু হয়। শুনানিতে রাষ্ট্রপক্ষের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান অংশ নেন।অন্যদিকে, বেগম জিয়ার পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমদ, এজে মোহাম্মদ আলীসহ বিএনপির আইনজীবীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,বর্তমানে চিকিৎসার জন্য গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়েছে বেগম জিয়াকে ।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে