রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং। ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ৯:৫৯








প্রচ্ছদ » আইন ও আদালত

খালেদা জিয়া যেভাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন,জানালেন তার আইনজীবী

দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া।অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেলেও এখনো ছাড়া পাচ্ছেন না তিনি। অন্যান্য ,মামলায় গ্রেফতার থাকায়  কারাগারে রাখা হচ্ছে খালেদা জিয়াকে । মুক্তি পাচ্ছেন না এ নেএী।তবে নতুন করে আরও এক দুঃসংবাদ পেলেন বেগম জিয়া আজ ।জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা বাড়িয়ে ১০ বছর কারাদন্ড করা হয়েছে ।

এ বিষয়ে কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ্ মিয়া। তিনি বলেন, হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বাড়িয়ে দেওয়া হলেও তিনি নির্বাচনে অযোগ্য হবেন না। এই আইনজীবী বলেন, ‘আমরা এই রায়ের বিরুদ্ধে আপিলে যাবো। আশা করি, তিনি (খালেদা জিয়া) ন্যায়বিচার পাবেন।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

মঙ্গলবার (৩০ অক্টোবর) হাইকোর্টে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড বাড়িয়ে ১০ বছর করায় উপরোক্ত প্রতিক্রিয়া ব্যক্ত করেন সানাউল্লাহ্ মিয়া। তিনি বলেন, ‘এটি একটি জামিনযোগ্য মামলা। আমরা এই রায়ের বিরুদ্ধে আপিল করবো। তাছাড়া, মামলার রায়ের কারণে তিনি (খালেদা) নির্বাচনের অযোগ্য হবেন না।’

চলতি বছরের  ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার ১১ দিন পর ১৯ ফেব্রুয়ারি বিকেলে রায়ের সার্টিফায়েড কপি (অনুলিপি) হাতে পান খালেদা জিয়ার আইনজীবীরা। এরপর ২০ ফেব্রুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করা হয়। একইসঙ্গে এ মামলার অন্য দুই আসামি কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ খালাশ চেয়ে আপিল করেন। পাশাপাশি এ মামলায় খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে রিভিশন আবেদন করে দুদক।

উল্লেখ্য,বর্তমানে চিকিৎসার জন্য গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়েছে বেগম জিয়াকে ।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী