বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সন্ধ্যা ৬:০৫








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

সৌদি আবরকে কঠিন বার্তা দিলো ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

বিশ্বের ইসলামী নিয়ম কানুন পালনে সৌদি আরব সবচেয়ে কঠিন ।কোন ধরনের অপরাধকে আশ্রয় দেয়া হয় সে যত ক্ষমতাধর হোক না কেন । ইসলামের আইন অনুযায়ী শাস্তি দেয়া হয়।

সম্প্রতিইন্দোনেশিয়া থেকে সৌদি আরবে যাওয়া এক গৃহকর্মীর মৃত্যুদণ্ড কার্যকর করার কড়া প্রতিবাদ জানিয়েছে জাকার্তা। সৌদি রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এ প্রতিবাদ জানানো হয়েছে।

ইন্দোনেশিয়া বলেছে, তাদের নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করার বিষয়টি কেন জাকার্তাকে অবহিত করা হলো না তার ব্যাখ্যা দিতে হবে। এর আগে বুধবার ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়েরকে ফোন করে ওই পদক্ষেপের কড়া প্রতিবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত,গত সোমবার সৌদি আরবের তায়েফ শহরে তুতি তোরসিলাওয়াতি নামের ওই গৃহকর্মীর ফাঁসি কার্যকর করা হয়। ২০১০ সালে ধর্ষণ থেকে বাঁচতে নিজের নিয়োগকর্তাকে হত্যা করেছিলেন তিনি।ওই ঘটনায় ২০১১ সালে তার মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছিল সৌদির একটি আদালত। গত সোমবার সেই দণ্ড কার্যকর করা হয়।মৃত্যুদণ্ড কার্যকরের আগে ওই নারীর পরিবার বা ইন্দোনেশিয়ার সরকারকে কিছুই জানানো হয়নি। মৃত্যুদণ্ড কার্যকরের পর তারা তা জানতে পেরেছেন।এ ঘটনায় তিব্র প্রতিবাদ জানিয়ে সৌদি আরবকে শতর্ক করে ।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে