বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:৪০








প্রচ্ছদ » বিশ্ব সংবাদ

আপত্তিকর অবস্থায় ধরা, বিয়ের পিড়িতে যুবক, সেই মুহূর্তে হাজির তার ৩ বউ! অতঃপর…..

বিবাহ হল একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়।  বিভিন্ন দেশে সংস্কৃতিভেদে বিবাহের সংজ্ঞার তারতম্য থাকলেও সাধারণ ভাবে বিবাহ এমন একটি প্রতিষ্ঠান যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে ঘনিষ্ঠ ও যৌন সম্পর্ক সামাজিক স্বীকৃতি লাভ করে।

কিছু সংস্কৃতিতে, যে কোন প্রকারের যৌন কর্মকাণ্ডে প্রবৃত্ত হওয়ার পূর্বে বিবাহ সম্পন্ন করাকে বাধ্যতামূলক হিসেবে পরামর্শ দেওয়া হওয়া অথবা বিবেচনা করা হয়। বিশদ বিবৃত সংজ্ঞার ভাষায় বলতে গেলে, বিবাহ হল একটি বৈশ্বিক সার্বজনীন সংস্কৃতি। আর সেই বিয়েই যখন হয়ে উঠে সর্বনাশা তখন আর কিছুই করার থাকেনা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

নিজের ঘরে তিন বউ রেখে ফের বিয়ে করতে গিয়ে এক দাএউন সমস্যায় পরেছেন  অনন্যজ্যোতি চক্রবর্তী (৩২) নামের এক লোক। ভারতের পশ্চিমবঙ্গের বালুরঘাটের সাহেবকাছারি বাড়ি শহরের শিবতলি এলাকায় ঘটেছে এমন ঘটনা। চলছিল বিয়ের আয়োজন। বর-কনে সবাই প্রস্তুত। এরই মধ্যে বিয়ের আসরে উপস্থিত হলো দুই নারী।

তাদের দাবি বরের আসনে বসাতাদের স্বামী। সবশেষ ওই দুই নারীর অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত অনন্যজ্যোতিকে আটক করে পুলিশ।  ওই দুই নারীর অভিযোগ তারা ছাড়াও বেশ কয়েকটি বিয়ে করেছে অনন্যজ্যোতি। স্থানীয় বাসিন্দারা জানান, সাহেবকাছারির এক যুবতীর সঙ্গে ১২ বছর ধরে সম্পর্ক ছিল অনন্যজ্যোতির।

তাদের মধ্যে একাধিকবার শারীরিক সম্পর্ক হয় বলেও জানা গেছে। সোমবার রাতে তাদের ঘনিষ্ঠ অবস্থায় ধরে ফেলেন স্থানীয় বাসিন্দারা। পরে দু’‌জনের সম্মতিতে বিয়ের ব্যবস্থাও করা হয়। কিন্তু মঙ্গলবার (৩০ অক্টোবর) বিয়ের অনুষ্ঠান শুরু হতেই সেখানে উপস্থিত হন দুই মহিলা। তাদের দাবি, তারা অনন্যজ্যোতির স্ত্রী।

তাদের আরো অভিযোগ, এছাড়াও বেশ কয়েকটি বিয়ে করেছে অনন্যজ্যোতি। অন্যদিকে, এই ঘটনার খবর পেয়ে অনন্যজ্যোতির আরও এক স্ত্রী বালুরঘাটে আসছেন বলে জানা গেছে। স্থানীয়রা ওই যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে। এমতাবস্থায় ব্যাপক সমস্যার মুখে পরেছেন তিনি। যার সমাধান আসলে কি তা  জানা নেই কারোই।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী