বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৫৪








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

অবশেষে মুক্তি পেলেন সৌদি প্রিন্স খালিদ বিন তালাল

সৌদি আরবে মোহাম্মদ বিন সালমান  যুবরাজ পদে নিযুক্ত হওয়ার পরে দেশটিরে অর্থনৈতিক উন্নয়নের জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহন করে । নারীদের উপর থেকে সকল ধরনের নিষেধ উঠিয়ে দেয়া হয়।গড়ি চালানো থেকে বিমান চালানো । সৌদি যুবরাজের নানা ধরনের কর্মকান্ডে সামালিচিত হন তিনি । তখন সৌদি রাজপরিবারের অনেককে কারাগারে পাঠনো হয়।

সৌদি আরবের বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্যাতনের শিকার প্রিন্স খালিদ বিন তালাল মুক্তি পেয়েছেন।শনিবার তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

সৌদি সরকারের সমালোচক জামাল খাশোগি নিহত হবার ঘটনায় সৌদি যুবরাজ ও রাজপরিবার বর্তমানে ব্যাপকভাবে আন্তর্জাতিক চাপে রয়েছে।
রাজপরিবারের সম্ভাব্য যে পরিবর্তনের আলোচনা সঙ্গে সেই প্রেক্ষিতে প্রিন্স খালিদ বিন তালালকে মুক্তি দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।তবে তার মুক্তির বিষয়ে সৌদি সরকারের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোনো তথ্য জানানো হয়নি। কিন্তু তার মুক্তির পর পরিবারের সদস্যরা তাকে অভ্যর্থনা দিচ্ছেন এমন ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

রাজপরিবারের সূত্রের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, শনিবার খালিদ বিন তালালকে মুক্তি দেয়া হয়েছে। খালিদ বিন তালাল সৌদি আরবের ধনকুবের প্রিন্স ওয়ালিদ বিন তালালের ভাই।

উল্লেখ্য, মোহাম্মদ বিন সালমান যুবরাজ হিসেবে দায়িত্ব নেয়ার পর দেশটি ব্যাপক গ্রেফতার অভিযান শুরু করেন। দুর্নীতির বিরুদ্ধে অভিযানের নামে বহু প্রিন্স ও ধনকুবেরকে গ্রেফতার করা হয়। প্রিন্স খালিদ বিন তালালকে ১১ মাস আগে গ্রেফতার করা হয়েছিল। সম্প্রতি সাংবাদিক  জামাল খাশোগিকে হত্যা করে সবচেয়ে বেশি সমালিচিত হন ।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী