বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:০১








প্রচ্ছদ » ভালোবাসা ও সম্পর্ক

সাবধান, যে ৫ ধরণের ‘প্রেমিকা’ থেকে সবসময় দূরে থাকবেন!

প্রেম হল ভালোবাসার সাথে সম্পর্কিত একটি উত্তেজনাপূর্ণ ও রহস্যময় অনুভূতি। এটি হল কোন ব্যক্তির প্রতি যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত কোন আবেগীয় আকর্ষণ হতে উদ্বুদ্ধ একটি বহিঃপ্রকাশমূলক ও আনন্দঘন অনুভূতি। গ্রিক চারটি আকর্ষণের মধ্যে এটি আগেপ, ফিলিয়া কিংবা স্টরজ-এর তুলনায় ইরোসের সঙ্গে অধিক সামঞ্জস্যপূর্ণ।

মনোবিজ্ঞানী চার্লস লিন্ডহোমের সংজ্ঞানুযায়ী প্রেম হল “একটি প্রবল আকর্ষণ যা কোন যৌন-আবেদনময় দৃষ্টিকোণ হতে কাওকে আদর্শ হিসেবে তুলে ধরে, এবং যাতে তা ভবিষ্যতে দীর্ঘস্থায়ী হওয়ার মনোবাসনাও অন্তর্ভুক্ত থাকে।” কোন সম্পর্কের ক্ষেত্রে এতে অপর ব্যক্তির প্রতি একইসাথে শক্তিশালী মানসিক এবং যৌন আকর্ষণ কাজ করে। প্রেমের সম্পর্কে যৌনতার তুলনায় ব্যক্তিগত আবেগ-অনুভূতি অধিক গুরুত্বের অধিকারী হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

জীবনে যখন প্রেম আসে তখন হয়তো আমরা অনেক কিছুই ভুল যাই। ভুলে যাই অতীত বা ভবিষ্যতের কথা। প্রেম আসতে পারে একবার বা তার অধিক। তবে সে ক্ষেত্রে হুট করে যদি প্রেম এসে পড়ে তখন হয়তো প্রেমিকাকে তেমন জানা-শোনা হয় না। আর তখনি ঘটে যেতে পারে বড় ধরণের অঘটন। তাই এ ধরণের পাঁচ প্রেমিকা থেকে দূরে থাকবে হবে।

জেনে নিন কোন ৫ প্রেমিকা থেকে দূরে থাকবেন তা মোড়ল নিউজের পাঠকের জন্য তুলে ধরা হলো :

১। ডোন্ট কেয়ার স্বভাবের: তোমার প্রেমিকা একেবারে ডোন্ট কেয়ার স্বভাবের নাকি! তোমার কোন কথা পাত্তাই দেয় না। তোমার পছন্দ কিংবা নিষেধ কানেও নেয় না। তাহলে এখনি সাবধান! না হলে ভবিষ্যৎ অন্ধকার।

২। অতিরিক্ত যত্নবান: অনেক সময় দেখা যায় প্রেমিকারা অতিরিক্ত যত্নবান টাইপের হয়ে থাকে। প্রথমদিকে তোমার ভালো লাগবে কিন্তু পরে মনে হবে রীতিমতো অত্যাচার। তোমার চলাফেরা থেকে শুরু করে খাওয়া, ঘুম এমনকি রাস্তায় হোঁচট খেলে কিনা সেটাও জানতে চাইছে। এমন প্রেমিকার হাতে পড়লে জীবন জাহান্নাম হতে বাকি।

৩। উদাসীন: কিছু কিছু প্রেমিকা অনেক ক্ষেত্রে একেবারেই উদাসীন। কেয়ার সবারই প্রিয়। কিন্তু একেবারেই কেয়ারলেস সহনীয় নয়। তুমি পড়ে গিয়ে হাত ভাঙ্গলে নাকি এক্সাম খারাপ দিলে তাতে এদের যায় আসে না। এমন প্রেমিকা থেকে দূরে থাকো।

৪। বাস্তববাদী: অনেক প্রেমিকা অতিরিক্ত বাস্তববাদী হয়ে থাকে। এই ধরণের প্রেমিকা তোমাকে উঠতে বসতে যুক্তি শোনাবে। এটা এভাবে নয় ওভাবে করো বলে সারাক্ষণ জ্ঞাণ বাক্য শোনাবে। মোটকথা তাদের খুশি মত তারা তোমাকে উঠাবে আর বসাবে। সুতরাং এদের থেকে একশো হাত দূরে থাকো।

৫। প্রেমিকা যখন আপনার কথায় ওঠ-বস করে: কিছু প্রেমিকা আছে আপনার কথায় ওঠে আর বসে? যখন যা বল শোনে? এমন প্রেমিকা থেকে দূরে থাক। এর থেকে একটা পুতু লের সাথে প্রেম করা শ্রেয়। তোমার জরুরী কোন মূহুর্তে এরা কোন বুদ্ধি দিয়ে তোমাকে সাহায্য করতে পারবে না। তোমার সমস্যা কমানোর থেকে আরো বাড়াবে এরা।

অবশ্য নিখুঁত প্রেমিকা পাওয়াটা অসম্ভব। তবে আপনার ভালোবাসায় যেকোন প্রেমিকাই আপনার জন্য সেরা প্রেমিকা হয়ে উঠতে পারে। মানুষের জীবন চক্রটি এক অদ্ভুত প্রকৃতির। শিশুকালে ভালোবাসা নামক যে রসের সৃষ্টি হয়, সেটি ধীরে ধীরে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পরিপক্ব হতে থাকে। অর্থাৎ মনের মাঝে ভালোবাসার একটি জগৎ তৈরি হতে থাকে। কিশোর বয়সে ভালোবাসা জিনিসটি ভয়ংকর রূপ ধারণ করে।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী