রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং। ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:৪৮








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

আসন যা চান পাবেন, জয় নিশ্চিত করুন

সামনে আসছে জাতীয় নির্বাচন, এ নিয়ে সবার মধ্যেই কাজ করছে অন্যরকম এক উত্তেজনা। একের পর এক সংলাপ সমাবেহ করে যাচ্ছে সব দলগুলো। এরই মধ্যে বেশ কয়কটি দলের সাথে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪-দলীয় জোটের শরিকদের উদ্দেশে বলেছেন, আসন বণ্টন নিয়ে ভাববেন না। আশা করি এটা নিয়ে সমস্যা হবে না। যে যতটা আসন চান পাবেন। তবে সবাইকে বিজয়ী হয়ে আসতে হবে। তিনি বলেন, ১৪-দলীয় জোট একটি আদর্শিক জোট। দেশের মানুষ জানে, এই জোট মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে। সুতরাং আপনারা জনপ্রিয় প্রার্থী বের করুন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

গণভবনে রোববার রাতে জোটের শরিকদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন বলে জানিয়েছেন আলোচনায় উপস্থিত শরিক দলের ৫ নেতা। তারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন সঠিক সময়ে এবং নিরপেক্ষ হবে। ১৪ দলকে নিয়ে আমরা নির্বাচনে যাব, এতে কোনো সন্দেহ নেই।

বৈঠক সূত্র জানায়, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভা-ারী আলোচনার এক পর্যায়ে বলেন, আওয়ামী লীগের অতিউৎসাহী নেতারা শরিক দলগুলোর তৃণমূলের নেতাদের ছোট করে দেখেন। তাদের বিরুদ্ধে নানা অপপ্রচার করেন। আমাদের তৃণমূলের প্রার্থীরা এতে বিব্রত।

এ সময় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এবং জাসদ একাংশের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এই অভিযোগের সূত্র ধরে কথা বলেন। পরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমরা একত্রে আছি, একত্রে থাকব। একসঙ্গে নির্বাচনে অংশ নিয়ে জনগণের রায়ের মাধ্যমে বিজয় নিশ্চিত করব। সুতরাং আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে এরকম অভিযোগ এলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী