বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৫৪








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

দেখুন যেসব মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় নির্বাচন সামনে মানুষের মাঝে ভিন্ন ধরনের এক মনোভাব সৃষ্টি হয়েছে । কবে নাগাত নির্বাচন হবে তা নিয়ে চলছে  জল্পনা কল্পনা । ইতিমধ্যে দেশের রাজণীতিক দল গুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে । নিজ নিজ দলের লক্ষ অনুযায়ী  নির্বাচনি  প্রচারণা চলিয়ে যাচ্ছে ।

তবে আজ বর্তমান সরকারের টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় এই সিদ্ধান্ত দেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়েছিলেন তারাই হলেন টেকনোক্র্যাট মন্ত্রী। বর্তমান সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী হচ্ছেনঃ-

১. ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী)

২.নুরুল ইসলাম বিএসসি (প্রবাসী কল্যাণ মন্ত্রী)

৩.অধ্যক্ষ মতিউর রহমান (ধর্ম বিষয়ক মন্ত্রী)

৪. মোস্তফা জব্বার (ডাক ও টেলি যোগাযোগ)

 

আজ মন্ত্রিপরিষদের বৈঠকের পরই তারা সবাই প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। এর পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে বঙ্গভবনে। পরে মন্ত্রিপরিষদ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

গত ৪ নভেম্বর নির্বাচন কমিশন এক  বৈঠক শেষে  জানান, আগামী বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ জানিয়ে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।তবে গতকাল জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা  সিইসিকে নির্বাচনের সময় পেছানোর অনুরোধ করেন ।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী