বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:৫৪








প্রচ্ছদ » প্রধান সংবাদ

সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের ‘জনসভায়’ যা বললেন মান্না

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আজ মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর ২টার দিকে সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের আত্মার শান্তি কামনা ও বিশেষ মোনাজাত করে সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা শুরু হয়।

ঐক্যফ্রন্টের জনসজনসভায় ড. কামাল হোসেন বলেছেন, খালেদা জিয়াকে জেলে রেখে দেশে গণতন্ত্র চলতে পারে না। এখানে এক ধরনের আইনের শাসনের অনুপস্থিতি চলছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

তিনি বলেন, সরকারের জন্য ও বিরোধী দলের জন্য আইন সমান কিন্তু আজ সরকার যা ইচ্ছে তাই করছে। ফলে জনগণের অধিকার ফিরে না আসা পর্যন্ত আন্দোলন চলবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, সমঝোতায় সঙ্কটের নিরসন না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না। সরকার একদিকে সংলাপ করছে, অন্যদিকে গণগ্রেপ্তার করছে।

প্যারেলে নয়, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। একই জনসভায় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান বলেন, ২য় দফা সংলাপে মুখের কথা নয়, প্রধানমন্ত্রী লিখিত অঙ্গিকার করতে হবে। আর সংসদ রেখে এদেশে কোনো নির্বাচন হবে না।

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেছেন, ‘যখন কোনো স্বৈরাচার সরকার প্রতিপক্ষের ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় তখন বুঝতে হবে আমরা জয়ের মুখোমুখি।’

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী