বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৩:০৫








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

সৌদি পতাকাকে কাজ ফেলে কাঁধে জড়িয়ে নিলেন বাংলাদেশি, পুরস্কৃত করলেন সৌদির মেয়র

জীবিকার টানে বাংলাদেশ থেকে লাখ লাখ লোক যায় বিদেশে। আর তার বেশি সংখ্যকই পাওয়া যাবে মধ্য প্রাচ্যে।বিশেষ করে সৌদি আরবেও অসংখ্য বাংলাদেশি প্রবাসির দেখা মিলে । সেখানে বাংলাদেশিরা নানা ধরনের কােজ করে থাকেন জীবনের ঝুকি নিয়ে ।অনেক বাংলাদেশি কাজের ক্ষেত্রে ভাল কাজ করে নিজের দেশকে অন্য েএক উচ্চতায় নিয়ে যান ।

এমনি এক বাংলাদেশি সৌদি আরবের দাম্মামে সৌদি পতাকাকে শ্রদ্ধা ও সন্মান দেখানোয় বাংলাদেশি একজন শ্রমিক মোহাম্মদ মুলতাজিমকে পুরস্কৃত করেছে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের। কেননা  সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কালেমা লেখা রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

জানা যায়, সৌদি আরবের দাম্মামে প্রচণ্ড ঝড় ও বাতাসে দেশটির পতাকা নিচে পড়ে গেলে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশি নাগরিক তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেয়। এ দৃশ্য দেখে কোনো এক সৌদি নাগরিক ছবি তুলে ফেলেন আর সে ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র মুলতাজিমকে সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য তাকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীকে সম্মান প্রদর্শনের জন্য আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়াবিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মেয়র বাংলাদেশি নাগরিকের প্রশংসা করে বলেন, তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সঙ্গে সম্পাদন করেননি বরং জটিল পরিস্থিতিতে সৌদি পতাকা ভূমি থেকে উত্তোলন করে একটি মহৎ কাজ করেছেন।তার এমন কাজে আমরা সবাই খুশি

এদকি সৌদির পতাকাকে শ্রদ্ধা করায় বাংলাদেশি নাগরিকের পুরস্কৃত হওয়ার বিষয়ে সৌদি গেজেট সংবাদ মাধ্যমে বিশেষ কলাম প্রকাশ করা হয়। সেখানে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীদের কাজের স প্রশংসা করার পাশাপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।তবে সে বিষয়ে সৌদি মেয়র কোন কথা বলেননি ।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী