বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:৪৯








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

আগামীকাল জাতির উদ্দেশে সিইসির ভাষণ ও তফসিল ঘোষণা

দেশের মানুষের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে কবে নাগাত অনুষ্ঠিত হবে তা নিয়ে চলছে জল্পনা কল্পনা । ইতিমধ্যে দেশের রাজণীতিক দল গুলোনিজ নিজ লক্ষ অনুযায়ী নির্বাচনি প্রচারণা চলিয়ে যাচ্ছে ।তবে এখনও নির্বাচনের তাফসিল ঘোষনা করা হয়নি ।

আগামীকাল একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় নির্বাচন কমিশন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

জানা গেছে, ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার। সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।

এর আগে বুধবার সকালে আগারগাঁও নির্বাচন ভবনে হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বাধীন জাতীয় সম্মিলিত জোটের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেন, আগামীকাল (বৃহম্পতিবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এ সময় জোট নেতাদের স্বাগত জানিয়ে সিইসি বলেন, আপনারা জানেন, আমরা এর আগেও সংসদ নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠক করেছি। আমাদের সকল প্রস্তুতি রয়েছে। আশাকরি, কাল তফসিল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর নির্বাচন কমিশন এক বৈঠক শেষে জানান, আগামী বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ জানিয়ে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।তবে গত ৫ নবেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সিইসিকে নির্বাচনের সময় পেছানোর অনুরোধ করেন ।

 

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী