বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সন্ধ্যা ৬:৪৩








প্রচ্ছদ » ইসলাম ও জীবন

মাত্র চার মাস ১৮ দিনে পবিত্র কুরআন মুখস্ত করলেন ওমর ফারুখ

মুসলমানদের পবিত্র ধর্ম গ্রন্থ কোরআন শরীফ যা আল্লাহতাআলার মনোনিত গ্রন্থ । ওমর ফারুক সুমন (১৫) মাত্র ৪ মাস ১৮ দিনে পবিত্র কুরআনুল কারিমের ৩০টি পারা, ৬৬৬৬ আয়াত মুখস্ত করে পবিত্র কুরআনের হাফেজ হয়েছেন। সুমন রাজবাড়ীর পাংশা পৌর শহরের আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসার শিক্ষার্থী।

ওমর ফারুখ সুমন পাংশা উপজেলার হাবাসপুর ইউপির হাবসপুর গ্রামের মো. জালাল উদ্দিন বিশ্বাসের ছেলে।আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসার নায়েবী মুহতামীম মাওলানা আব্দুল আলীম জানান, মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল হাকিম, আল-আমিন ও আলমগীর হোসেনের সার্বিক তত্বাবধায়নে থেকে মাত্র ৪ মাস ১৮ দিনে ওমর ফারুক পবিত্র কুরআন মজিদ সম্পূর্ণরুপে মুখস্ত করায় আল্লাহর নিকট শুকরিয়া জানায়। সেই সাথে ওমর ফারুক যেন বড় হয়ে দেশ ও জাতির কল্যাণে ইসলামের ক্ষেদমতে আল্লাহ পাক কবুল করেন।

ওমর ফারুকের গর্বিত পিতা জালাল উদ্দিন বলেন, আমার ছেলে এতো অল্প সময়ে পবিত্র কুরআনের হাফেজ হওয়ায় আমার এলাকার মানুষ খুব খুশি হয়েছেন। আমি আল্লাহর শুকরিয়া আদায় করছি।তিনি আরো বলেন, আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসার পরিবেশ এবং শিক্ষকের আন্তরিকতায় আমি মুগ্ধ।

সুমনের  মাদ্রাসার মুহতামীম মো. ইয়াছিন আলী বিশ্বাস বলেন, আগামী ১৯ ও ২০ নভেম্বর ২ দিন ব্যাপী ১৭ তম তাফসীরুল কুরআন মাহফিলের মাধ্যমে মাত্র চার মাস ১৮ দিনে ওমর ফারুক পবিত্র কুরআন মজিদ সম্পূর্ণরুপে মুখস্ত করায় তাকে পাগড়ী প্রদান করা হবে।আসা করছি সামনের দিন গুলোতে সে সাফল্য বয়ে আনবে ।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে