বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৩:০৪








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

ঐক্যফ্রন্টের যে প্রস্তাবে সরকারের সরাসরি না!

আসন্ন জাতীয় নির্বাচন সবা মাঝেই একটি অন্যরকম মনোভাব তৈরি করেছে। তবে এরই মধ্যে বেশ আলোচনায় এসেছে নতুন দল জাতীয় ঐক্যফ্রন্ট। আর সেই কারনে একের পর এক জনসভা করে যাচ্ছে দলটি, এবং খুব অল্প সময়ে বেশ ভাল সাড়াও পাচ্ছেন ধীরে ধীরে। আর সেই ধারাতেই ইতিমধ্যে প্রধানমন্ত্রীর সাথে একটি সংলাপ করে ফেলেছে দলটি। আজ হয়েছে দ্বিতীয় সংলাপ।

তত্ত্বাবধায়ক সরকারের আদলে একজন প্রধান উপদেষ্টাসহ ১০ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে প্রস্তাবটি নাকচ করে দিয়েছে আওয়ামী লীগ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বৈঠক সূত্র জানিয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট দ্বিতীয় দফা সংলাপে গণভবনে এসে লিখিতভাবে এ প্রস্তাব দেয়। আওয়ামী লীগ ঐক্যফ্রন্টের প্রস্তাব নাকচ করে দিয়েছে।

এ ছাড়া সংসদ ভেঙে দেয়া, খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়ে সরকার ও জাতীয় ঐক্যফ্রন্ট একমত হতে পারেনি।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট সংসদ ভেঙে দিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন চায়।

কিন্তু এটি হলে তৃতীয় পক্ষ সুযোগ নিতে পারে বলে তাদের জানানো হয়েছে। প্রধানমন্ত্রী তাদের সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে আশ্বস্ত করেছেন। নির্বাচন পেছানোর কথা না বলতে ঐক্যফ্রন্টকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ঐক্যফ্রন্টের প্রস্তাবের জবাবে আওয়ামী লীগ বলেছে, এটি সংবিধান সম্মত না। এই দাবি মেনে নিলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। এ সুযোগে তৃতীয় পক্ষে ঢুকে পড়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী