বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:১৩








প্রচ্ছদ » বিশ্ব সংবাদ

সৌদি আরবে ভয়াবহ হামলায় ১১৩ সেনা নিহত ও ১৫৬ জন আহত

বর্তমানে মধ্য প্রাচ্যে খুবই একটি অস্থিতিশীল অবস্থা পার হচ্ছে। বিশেষ করে সৌদির সাথে অন্যান্য দেশের সম্পর্কও যেন দিন দিন খারাপ হয়েই চলেছে। আর ইয়েমেনের সাথে তো আরও বেশি খারাপ অবস্থা হচ্ছে দিনে দিনে।

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের হামলায় সৌদি আরবের ১১৩ সেনা নিহত ও ১৫৬ জন আহত হয়েছে বলে দাবি করেছে ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন। শনিবার টেলিভিশন চ্যানেলটি এ দাবি করে।

চলতি সপ্তাহের প্রথম দিকে ইয়েমেনে চূড়ান্ত হামলা চালাতে দেশটির বন্দরনগরী হুদাইদার কাছে প্রায় ৩০ হাজার সেনা জড়ো করে সৌদি জোট। পাশাপাশি ট্যাংক ও সামরিকযানসহ আধুনিক সমরাস্ত্র জড়ো করে। এর প্রেক্ষিতে হুথি সদস্যরাও শহরের কেন্দ্রে, বন্দরে ও দক্ষিণাঞ্চলে অবস্থান নিতে শুরু করে বলে খবর দিয়েছিল বার্তা সংস্থা রয়টার্স। গত কয়েক মাস ধরে সৌদি নেতৃত্বাধীন আরব জোট বার বার হুদাইদা দখলের চেষ্টা করে হুথিদের প্রবল প্রতিরোধের মুখে পড়েছে।

এর আগে শুক্রবার সৌদি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে অবস্থিত কিং খালিদ বিমান ঘাটিতে ইয়েমেনি বাহিনী কাসেফ-১ ড্রোন দিয়ে এ হামলা চালায়।

সৌদি জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালিকি জানিয়েছেন , “ইয়েমেনের হুথি যোদ্ধারা আমাদের অবস্থানে ড্রোন এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানোর কারনে সেখানে বিমান হামলা চালানো হয়েছে।” খবর সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল একবারিয়ার।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে