বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৫৪








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

জানা গেল যে কারণে রোডমার্চ স্থগিত করল জাতীয় ঐক্যফ্রন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে কবে নাগাত অনুষ্ঠিত হবে  তা নিয়ে চলছে  জল্পনা কল্পনা । ইতিমধ্যে দেশের রাজণীতিক দল গুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে । নিজ নিজ দলের লক্ষ অনুযায়ী  নির্বাচনি  প্রচারণা চলিয়ে যাচ্ছে ।তবে এরই মধ্যে বেশ আলোচনায় এসেছে নতুন দল জাতীয় ঐক্যফ্রন্ট। ইতি মধ্যে গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ করেছে দলটি ।পুনরায় গতকাল অাবার সংলাপে বসেছে আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্ট।সংলাপ শেষে সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত বৃহস্পতিবারের ৮ নভেম্বর রাজশাহী অভিমুখী রোডমার্চ  করা হবে ।

তবে তা সন্ধায় জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পূর্বঘোষিত বৃহস্পতিবারের (৮ নভেম্বর) রাজশাহী অভিমুখী রোডমার্চ স্থগিত ঘোষণা করেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বৃহস্পতিবার (৮ নভেম্বর) তফসিল ঘোষণার তারিখ রয়েছে, তফসিল ঘোষণা হলে আমরা আমাদের রোডমার্চের সিদ্ধান্ত নেব। আপাতত রোডমার্চ স্থগিত। রাজশাহীতে জনসভা যথা সময়ে হবে।বুধবার (৭ নভেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা ও যেসব জেলার উপর দিয়ে রোডমার্চ যাবে সেখানকার নেতাকর্মীদের মামলা, গ্রেফতার হওয়ার বিষয়গুলোর কারণেই মূলত কালকের রোডমার্চ স্থগিত করেছি।

ফখরুল বলেন, দুই দফা সংলাপে মূল বিষয়গুলোতে কোনো ফলাফল পাইনি, আবারও আলোচনার কথা বলেছি। দেখা যাক কী হয়? তাছাড়া চলমান আন্দোলনের অংশ হিসেবেই সংলাপে যাওয়া, আমরা বলেছি আপনারা আলোচনার সময় বের করেন এবং কিছুটা রাজিও হয়েছেন তারা।

এদিকে, আজ বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে এ ঘোষণা দেবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার একযোগে প্রচার করবে। বেসরকারি টেলিভিশন ও রেডিওগুলো বাংলাদেশ টেলিভিশন থেকে সংযোগ নিয়ে প্রচার করতে পারবে।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর নির্বাচন কমিশন এক বৈঠক শেষে জানান, আগামী বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ জানিয়ে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।তবে গত ৫ নবেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সিইসিকে নির্বাচনের সময় পেছানোর অনুরোধ করেন ।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী