বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সন্ধ্যা ৬:৪২








প্রচ্ছদ » বিনোদন

নায়ক-নায়িকা টাকা নিয়ে যাচ্ছে, অর্থকষ্টে আমরা

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় ও সফল অভিনেত্রী আনোয়ারা বেগম ভালো নেই। আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী চরম দুঃসময়ের মুখোমুখি হয়েছিলেন। প্রচণ্ড অর্থ সংকটে ভুগছেন তিনি। অর্থের অভাবে তার অসুস্থ স্বামী মৃত্যুর মুখে পড়েছিলেন। চলচ্চিত্র সংগঠনগুলো তার পাশে নেই। প্রযোজকদের কাছে পাওনা টাকা চেয়েও পাচ্ছেন না। ধার নেওয়া অর্থও কেউ ফেরত দিচ্ছে না। উপায়ান্তর না দেখে মানবেতর পরিস্থিতিতে পড়া এই অভিনেত্রী প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন।

আনোয়ারা বলেন, এসব বিষয়ে কথা বলতে খারাপ লাগে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের নিয়ে বাজে মন্তব্য করে। কেউ খতিয়ে দেখে না এমন কেন হয়! আমি নিজেও প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চেয়েছি। একটা-দুইটা টাকা নয়, তিনি আমাকে ৩০ লাখ টাকা দিয়েছেন। হয়তো তার সাহায্যের কারণেই এখনো বেঁচে আছি।

কিন্তু একজন আনোয়ারার কি এমন পরিণতি হওয়ার কথা ছিল? আমার অভিনীত পাঁচ শতাধিক ছবি আছে। এই তো সেদিনের কথা, আমাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে ‘দাদী মা’। ছবিটা সুপারহিট করেছে। তাহলে আমি কেন অর্থাভাবে পড়েছি! এমন তো নয় যে জুয়া খেলে, নেশা করে টাকা উড়িয়েছি! আসল কথা হলো পারিশ্রমিক। নাম ভূমিকায় আমি অথচ টাকা নিয়ে যাচ্ছে নায়ক-নায়িকা। ক্যারিয়ারের শুরুর দিকে যে পারিশ্রমিক পেয়েছি, এখনো প্রায় একই পারিশ্রমিক দিচ্ছেন নির্মাতারা।

কিছু বলতে গেলে বলেন, ‘আপনাকে তো ওই ছবিতে এত দিয়েছিলাম। এখন কেন বাড়াচ্ছেন?’ তর্ক করতে গেলে দেখা যায় ছবি থেকেই বাদ পড়ে গেছি, অনেকবার এমন হয়েছে। এখন তো সেভাবে ছবিই তৈরি হচ্ছে না। যা কিছু হচ্ছে সেখানে চরিত্রাভিনেত্রী হিসেবে ভারতের শিল্পীরা ঠাঁই পাচ্ছেন। আমি না পারছি সাধারণ মানুষের মতো চলতে, না পারছি তারকার মতো থাকতে। উল্টো পরিবারের ভরণ-পোষণের জন্য ঋণ করতে হচ্ছে। আর এর মধ্যে যদি অসুখ দেখা দেয় তাহলে তো সাহায্য চাওয়া ছাড়া আর উপায় থাকে না।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে