বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং। ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:৫৩








প্রচ্ছদ » রাজনীতি

কারাগারে খালেদা জিয়াকে দেখতে গিয়ে যা বললেন মির্জা ফখরুল

গত আট মাস ধরে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া।অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেলেও এখনো ছাড়া পাচ্ছেন না তিনি। অন্যান্য ,মামলায় গ্রেফতার থাকায়  কারাগারে রাখা হচ্ছে খালেদা জিয়াকে । তবে খালেদা জিয়ার মুক্তি নিয়ে অনেকে অনেক কথা বলেন ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চিকিৎসকের নির্দেশনা অগ্রাহ্য করে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো সরকারের প্রতিহিংসামূলক আচরণ।বৃহস্পতিবার পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে নাইকো মামলার অভিযোগ গঠনের আংশিক শুনানি হওয়ার পর বাইরে অপেক্ষমান সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল। এসময় তার সঙ্গে ছিলেন মামলার আসামি ব্যারিস্টার মওদুদ আহমদসহ আইনজীবীরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশের একটি গাড়িতে করে তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়। তার আগে তাকে হুইল চেয়ারে করে বিএসএমএমইউ-এর কেবিন ব্লক থেকে নামিয়ে আনা হয়। তার ব্যবহৃত জিনিসপত্রও কারাগারে নেয়া হয়।

এর আগে সকাল থেকে বিএসএমএমইউ এলাকা ও কারাগারের চারপাশে সার্বিক নিরাপত্তা বাড়ানো হয়। এসব এলাকার সড়ক যানচলাচলও সীমিত করা হয়।

গত ৬ অক্টোবর পুরান ঢাকার ওই বিশেষ কারাগার থেকে চিকিৎসার জন্য দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা ও চিকিৎসা করা হয় তার।তবে আজ দীর্ঘ ১ মাস পরে পুনরায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী