বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৩৬








প্রচ্ছদ » এক্সক্লুসিভ

ভিন্ন রূপে রিক্সা চালকের বিজয় দিবস পালন

১৬ডিসেম্বর বাঙালি জাতির জন্য মহান একটি দিন । এ দিনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিকেলে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে) হানাদার পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণের মাধ্যমে এ দেশ বিজয় লাভ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের। আজ মহান বিজয় দিবস। আজকের দিনটি প্রতিটি বাঙালির কাছে বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন।

অস্ত্রের আঘাতে পাকবাহিনী হানাদার বাহিনী ত্রিশ লাখ বাঙালিকে হত্যা করেছে। অস্ত্রের মুখে জিম্মি করে মা-বোনের সম্ভ্রম কেড়ে নিয়েছে সেই অস্ত্র পায়ের কাছে নামিয়ে রেখে পরাজয় মেনে নেয় হানাদাররা। সেই থেকে ১৬ ডিসেম্বর দিনটি বিজয় দিবস পালিত হয়ে আসছে। একেকজন একেক রকমভাবে বিজয় দিবস উদযাপন করেন।

এবার ফেসবুকে পাওয়া গেলে এক রিক্সা চালকে, যিনি একটু ভিন্ন উপায়ে বিজয় দিবস উদযাপন করলেন। তার রিক্সার সামনে ছিল বাংলাদেশের জাতীয় পতকা। আর মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া মুক্তি বাহিনীর রূপ ধারণ করেছিলেন তিনি। তার রিক্সায় যাত্রীর আসনে ছিল তিনজন ব্যক্তির পুতুল। যাদের মধ্যে একজন আহত অবস্থায় আছে। ছবি দেখে মনে হচ্ছে তাদেরকে এই চালক নিরাপত্তার সাথে গন্তব্য পৌঁছে দিচ্ছেন।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে