বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:২৫








প্রচ্ছদ » শিক্ষা

প্রাথমিক সমাপনী, জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল জানবেন যেভাবে

আগামীকাল সোমবার (২৪ ডিসেম্বর) পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা এবং অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান গণভবনে সকালে ফলের অনুলিপি তুলে দেবেন। দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয় ও ১টায় গণশিক্ষা মন্ত্রণালয় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করবেন। পরে শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

নিজ নিজ প্রতিষ্ঠান ছাড়া মোবাইলে এসএমএস করে এবং অনলাইনে ফল জানা যাবে।

মোবাইল এসএমএস পদ্ধতি:

যে কোন মোবাইল অপারেটরের মেসেজ অপশনে যান। প্রাথমিক সমাপনী পরীক্ষার ফল জানতে লিখুন DPE। স্পেস দিন। পরীক্ষার্থীর নিজ উপজেলা বা থানার কোড নম্বর লিখুন। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে এই কোড দেয়া আছে। এরপর আবার স্পেস দিন রোল নম্বর লিখুন। পরীক্ষার বছর ২০১৮ লিখুন।

আর ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল জানতে লিখুন EBT। স্পেস দিন। পরীক্ষার্থীর নিজ উপজেলা বা থানার কোড নম্বর লিখুন। এরপর আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখুন এরপর পরীক্ষার বছর লিখুন। এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএস এ পরীক্ষার্থীদের ফল জানিয়ে দেয়া হবে

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে