বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:৪৯








প্রচ্ছদ » এক্সক্লুসিভ

এক নজরে দেখে নিন, কে কোন মন্ত্রিত্ব পেলেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মন্ত্রী হিসেবে শপথ নেয়ার জন্য মন্ত্রিপরিষদ থেকে ফোন পেতে শুরু করেছেন মন্ত্রিসভায় স্থান পাওয়া সদস্যরা। এবারের মন্ত্রিসভায় ৪৬ জন স্থান পেয়েছেন। এদের মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী ৩ জন।

সম্ভব্য এ পর্যন্ত পাওয়া খবরে কারা কোন দপ্তর পেলেন-

অর্থমন্ত্রী হচ্ছেন- আ হ ম মুস্তফা কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী- আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক হচ্ছেন আইনমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন ড. আব্দুল মোমেন, শাহরিয়ার আলম পররাষ্ট্র প্রতিমন্ত্রী, তথ্যমন্ত্রী হচ্ছেন ড. হাছান মাহমুদ, ইমরান আহমেদ পাচ্ছেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, এম এ মান্নান পরিকল্পনা মন্ত্রী, শিক্ষামন্ত্রী হচ্ছেন ডা. দীপু মনি, শাহাবুদ্দীন উদ্দিন- পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক দপ্তর, নসরুল হামিদ- বিদ্যুৎ ও জ্বালানি, শ্রম ও কর্মসংস্থানে যাচ্ছেন-মুন্নজান সুফিয়ান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে যাচ্ছেন শ. ম রেজাউল করিম, টিপু মুন্সি-বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি-ড. আব্দুর রাজ্জাক, শিক্ষা উপমন্ত্রী হচ্ছেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, পাট ও বস্ত্র- গোলাম দস্তগীর গাজী, আশরাফ আলী খান খসরু মৎস ও প্রাণি সম্পদ বিভাগ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় পাচ্ছেন, আ ক ম মোজাম্মেল হক, বীর বাহাদুর উশৈ সিং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক দপ্তরে যাচ্ছেন।।

সম্ভব্য হিসেবে এদের নাম এসেছে। চুড়ান্তভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সিদ্ধান্ত নিবেন। শেখ হাসিনার নেতৃত্বে সোমবার বিকাল সাড়ে ৩ টায় বঙ্গভবনে শপথ নেবে নতুন মন্ত্রিসভার সদস্যরা। নতুন মন্ত্রিদের সবার নাম, কাকে কোন দপ্তর দেয়া হবে সে সব নিয়ে আজ রবিবার বিকেল ৫টায় সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

সুত্রঃ বাংলা ইনসাইডার

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে