বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৩৫








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

নতুন মন্ত্রিসভার ‘শপথ মঞ্চ’ প্রস্তুত, রয়েছে আপ্যায়নের ব্যবস্থাও

একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত এমপিরা শপথ নিয়েছেন গত বৃহস্পতিবার। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ওই দিন ১১টায় বিধি মোতাবেক দশম সংসদের তাদের শপথ পাঠ করান।

এবার ৭ জানুয়ারি সোমবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নতুন এই মন্ত্রিসভার শপথের জন্য বঙ্গভবনে প্রস্তুতি প্রায় শেষ। সাজানো হয়েছে বঙ্গভবন।

ফুল দিয়ে সাজানো হয়েছে দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ মঞ্চ। আর শপথ নেওয়ার সুবিধার জন্য বসানো হয়েছে মাইক স্ট্যান্ড।

নিয়ম অনুযায়ী প্রথমে প্রধানমন্ত্রী এবং পর্যায়ক্রমে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীরা শপথ নেবেন। আর শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভার নাম এবং দপ্তর জানিয়েছেন। এবার রেওয়াজের বাইরে গিয়ে শপথের আগে মন্ত্রীদের তালিকা প্রকাশ ছিল বড় চমক।

আজ শপথের মধ্য দিয়েই টানা তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ। আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থ মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব নিয়ে গড়তে যাচ্ছেন ইতিহাস।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে