বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৩৬








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সীমা বাড়ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, প্রধানমন্ত্রী যেহেতু ঘোষণা দিয়েছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো হবে, যত দ্রুত সম্ভব এটা হবে। যখন এটা ঘোষণা করা হয়েছে এর মানে অনেক চিন্তা-ভাবনা, পরিকল্পনা করেই ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রী যেটা বলেন সেটা করেন। আমরা চাইব খুব দ্রুত এটা হয়ে যাবে। সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর বিষয়ে কী পদক্ষেপ নতুন সরকার নেবে- তা জানতে চান একজন সাংবাদিক। উত্তরে প্রতিমন্ত্রী এসব বলেন।

এছাড়া প্রশাসনে ক্যাডার বৈষম্য নিরসনসহ দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের মতো নীতি গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নতুন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মেহেরপুর-১ আসন থেকে দ্বিতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ফরহাদ হোসেন।

সচিবালয়ে আসার পর কর্মকর্তা-কর্মচারীরা ফরহাদ হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বরণ করে নেন নতুন প্রতিমন্ত্রীকে।

জনপ্রশাসনের নিয়ন্ত্রণকারী এ মন্ত্রণালয়কে কতটা শক্ত হাতে সামলাতে পারবেন- এমন প্রশ্নে ফরহাদ সাংবাদিকদের বলেন, আমার মাথার উপর আছেন মাননীয় প্রধানমন্ত্রী। আশা করি তার সহযোগিতায় সবগুলো বিষয়ই আমরা ‍সুন্দরভাবে দেখতে পারব, এখানে কোনো সমস্যা হবে না।

ফরহাদ বলেন, আমি দশম সংসদের একজন সংসদ সদস্য ছিলাম। আমার এলাকা থেকে যারা ক্যাডার সার্ভিসে আছেন তারা আমার কাছেও অভিযোগ-অনুযোগ করেছিলেন, আমি যাতে এ বিষয়ে সংসদে অবদান রাখি। বিষয়গুলো নিয়ে আমিও অবহিত আছি।

প্রধানমন্ত্রীও অনেকগুলো সলিউশন ইতোমধ্যে দিয়েছেন, জনপ্রশাসন মন্ত্রণালয় অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করেছে। যেগুলো বাকি আছে আগামীতে আমরা পদক্ষেপ গ্রহণ করে একটা সমতা ও সকলের মধ্যে যাতে একটা সুসম্পর্ক থাকে সেই বিষয়টি অবশ্যই দেখব।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে