রবিবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং। ১০ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৬:২১








প্রচ্ছদ » রাজনীতি

‘যোগ্য ব্যক্তিদের ‘নমিনেশন’ দিলে জেতার সম্ভাবনা ছিল বিএনপিরঃ’ প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের জাতীয় সংসদের সদস্য নির্বাচনের জন্য ১১তম সাধারণ নির্বাচন, যা ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ নিরঙ্কুশভাবে জয় পায়।

এদিকে আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ৩টার পরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যোগ্য ব্যক্তিদের নমিনেশন দিলে ভোটে জেতার সম্ভাবনা ছিল।

শেখ হাসিনা বলেন, সিলেটে ইনাম আহমেদ চৌধুরী বিএনপির নমিনেশন পেলেন না, সেখানে যে টাকা দিতে পারলো সে নমিনেশন পেলো। ইনাম নমিনেশন পেলে জেতার হয়তো একটা সম্ভাবনা ছিল। ধামরাই, সেখানে আতাউর রহমান খান সাহেবের ছেলে জিয়াউর রহমান, আমরা তো ধরেই নিয়েছিলাম, জিয়াউর রহমান নমিনেশন পাবেন, নমিনেশন পেলে তিনি তো জিতবেনই।

কিন্তু তাকে না দিয়ে যে বেশি টাকা দিতে পারলো তাকে নমিনেশন দিলো। ঠিক সেইভাবে নারায়ণগঞ্জে তৈমুর আলম খন্দকার। তাকে মনোনয়ন দিলো না বিএনপি। সেখানে যে টাকা সাপ্লাই দিতে পারলো তাকে তারা নমিনেশন দিয়েছে। চট্টগ্রামে মোর্শেদ খান, তাকে নমিনেশন দিলো না, যে ভালো টাকা দিতে পারলো সে পেলো নমিনেশন।’

তিনি আরও বলেন, ‘যখন সিট অকশনে দেওয়া হয় ,তখন তারা নির্বাচনে জেতে কীভাবে? আমি ছোট ছোট কয়েকটা উদাহরণ দিলাম কারণ এদের মধ্যে অনেকেই আমার সঙ্গে দেখা করে তাদের দুঃখের কথাগুলো নিজেরাই বলে গেছেন। তারা দুঃখের কথাগুলো বলে গেছেন, এর মধ্যে একজন আমাদের দলে জয়েনও করেছেন। যারা একেবারে যারা বঞ্চিত তাদের মুখ থেকেই পেয়েছি।’

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...