বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং। ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৫৩








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

এবার ভূমি মন্ত্রণালয়ের কর্মীদের সম্পদের হিসাব জমা দেওয়ার নির্দেশ

আমাদের দেশে অনেক সময় দেখা যায় প্রায়ই সরকারি কর্মকর্তাদের আঙ্গুল ফুলে কলা গাছ হতে। আর পেছনে যা থাকে সেটি হল দুর্নীতি। তবে এবার দুর্নীতিতে জিরো টলারেঞ্ছে যাবে সরকার।

আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীনে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে নিজস্ব সম্পদের বিবরণ মন্ত্রণালয়ে জমা দেওয়ার মৌখিক নির্দেশনা দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। শনিবার (১২ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে বঙ্গবন্ধু হলে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

ভূমিমন্ত্রী বলেন, ‘মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করার জন্য একদম শীর্ষস্থানীয় কর্মকর্তা থেকে শুরু করে একদম ইউনিয়ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব নেবো। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে তাদেরকে সম্পদের বিবরণ দিতে হবে। এখন আমি মৌখিক সিদ্ধান্ত আপনাদের মাধ্যমে জানিয়ে দিচ্ছি।’

মন্ত্রণালয়ে যাওয়ার পর তাদের সবাইকে লিখিতভাবে নির্দেশনা দেওয়া হবে বলে জানান মন্ত্রী।

তিনি আরো বলেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সততার পুরস্কার দিয়েছেন। তিনি আমাকে মন্ত্রী করেছেন। প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিতে আমি ভূমি মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করবো। স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে আমি এই মন্ত্রণালয়কে শীর্ষ ৫ মন্ত্রণালয়ের মধ্যে নিয়ে আসবো।’

সারা দেশের ভূমি অফিসগুলোতে স্বচ্ছতা আনতে সব ভূমি অফিস সিসিটিভির আওতায় আনা হবে বলে জানান ভূমিমন্ত্রী। তিনি বলেন, সেখানে ভয়েস রেকর্ডের ব্যবস্থা থাকবে। কে কী করছে, না করেছে- সেটা মন্ত্রী সচিবসহ নির্দিষ্ট পদস্থ কর্মকর্তারা মনিটরিং করবেন।

আরও পড়ুন... গুণীজনের ১০০ বাণী , যা আপনার জীবনকে বদলে দিতে পারে