সোমবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং। ৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১২:১১








প্রচ্ছদ » এক্সক্লুসিভ

কারো বাবার স্মার্টফোন নেই, স্যান্ডেল সেলফি কাঁদাল সবাইকে!

বিশ্বে প্রতিনিয়ত অবাক করার মত ঘটনা ঘটে তবে কিছু কিছু ঘটনা কল্পনাকে হার মানায় । এমনি একটি  ঘটনা ঘটেছে সম্প্রতি ভারতে । স্মার্টফোন নেই, তাতে কী! তাই বলে সেলফি তুলব না। স্যান্ডেলের দিকে তাকিয়ে ভারতের পাঁচ শিশুর সেই হাসিমাখা সেলফি তোলার ছবিটিই এখন ‘সেলফি অব দি ইয়ার’।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘নিউজ 18’।বলা হচ্ছে, খালি চোখে দেখলে মনে হবে ছবিটিতে কিছুই নেই। তবে এর ভেতরে যে একটা গভীর অর্থ লুকিয়ে আছে, তা স্পষ্ট। সেলফি তোলার নূন্যতম উপকরণও নেই এই শিশুদের কাছে। কিন্তু তাদের হাতে থাকা স্যান্ডেলই স্মার্টফোনের কাজ করেছে।

গণমাধ্যমটির মতে, ছবিটি ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু ছবিটি কোথা থেকে কে তুলেছেন তা জানা যায়নি। ছবিটি শেয়ার করেছেন বলিউড তারকারাও।
ছবিটি ভাইরালও হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাংলাদেশের অনেকের সামাজিক যোগাযোগ মাধ্যমের ওয়ালেও শোভা পাচ্ছে ছবিটি।

আর সম্প্রতি এই ছবিটি পোস্ট করে বিতর্কে পড়ে গেছেন বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চন। অনুপম খের, সুনীল শেঠিসহ বলিউডের নামজাদা সব তারকারা পর্যন্ত ছবিটি নিয়ে কথা বলছেন।

অমিতাভ বচ্চন লিখেছেন, যথাযথ সম্মান দিয়েই বলছি, আমার মনে হচ্ছে ছবিটি ফটোশপ করা। মনে রাখতে হবে যে, হাতে ধরা স্যান্ডেলটি বাচ্চাটির শরীরের অন্যান্য অংশের চেয়ে আলাদা।ছবিটির বিষয়ে অনুপম খের লিখেছেন, কোনো জিনিস তখনই সেরা হয়ে ওঠে, যখন কেউ তার মধ্যে ভালো কিছু খুঁজে পায়।সুনীল শেঠিও লিখেছেন, সুখ আসলে একটি মানসিক অবস্থা।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা