সোমবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং। ৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১২:৫৪








প্রচ্ছদ » আইন ও আদালত

গাজীপুরে ৩য় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের দায়ে বৃদ্ধের যাবজ্জীবন

গাজীপুরের শ্রীপুর উপজেলার চিনাশুকানিয়া এলাকায় তৃতীয় শ্রেণির এক শিশুকে ধর্ষণ মামলায় এক বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমএ মেজবাহ উদ্দিন এ দেন। এসময় আসামি বিল্লাল ভূইয়া আদালতের উপস্থিত ছিলেন।বিল্লাল ভূইয়া শ্রীপুর উপজেলার চিনাশুকানিয়া গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর সকালে স্থানীয় একটি বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ওই ছাত্রী অভিযুক্ত বিল্লালের বসত বাড়িতে খেলতে যায়। এ সময় বিল্লাল মেয়েটিকে একা পেয়ে তার ঘরের মেঝে ঝাড়ু দেওয়ার জন্য ডেকে নেন। মেয়েটি ঘরের মেঝে ঝাড়ু দেওয়ার সময় বিল্লাল তাকে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে এ ঘটনা কাউকে জানালে মেয়েটিকে হত্যার হুমকি দেন বিল্লাল।

ভিকটিম ঘটনাটি তার মাকে জানালে তিনি বাদী হয়ে তিনজনকে আসামি করে ২১ সেপ্টেম্বর শ্রীপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে মামলা থেকে আসামি দুলাল ভূঁইয়া ও হেলাল খানকে অব্যাহতি দিয়ে ওই বছরের ১৭ নভেম্বর বিল্লালকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। আদালতের বিচারক উভয় পক্ষের শুনানি শেষে এ রায় দেন। রায় ঘোষণার সময় বিল্লাল আদালতের উপস্থিত ছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) ফজলুল কাদের। তিনি মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা