রবিবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং। ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:৫০








প্রচ্ছদ » ভালোবাসা ও সম্পর্ক

বাংলাদেশী প্রেমিককে নিজের দেশ ব্রাজিলে নিয়ে যাচ্ছেন প্রেমিকা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় অতঃপর প্রেম। ব্রাজিল থেকে ছুটে আসা প্রেমিকের বাড়ি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজার। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা এক নজর দেখার জন্য ভিড় জমায় ওই প্রেমিকের বাড়িতে।

তারপর তাদের দু’জনের শুভ পরিণয়ও ঘটে। ২০১৭ সালের ১১ এপ্রিল ব্রাজিল কন্যা দেশের উদ্দেশ্যে চলে যান। অবশেষে ব্রাজিল কন্যার স্বামী সঞ্জয় ঘোষ তার আমন্ত্রণে ব্রাজিল যাচ্ছেন।

জানা গেছে, বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের জামালপুর বাজারের মিষ্টি দোকানী বলাই ঘোষের ছেলে শ্যামলী পরিবহনের ঢাকা-কোলকাতা সার্ভিসের কর্মী সঞ্জয় ঘোষের সাথে ফেইসবুকে প্রেমের পরিণয়ের প্রেক্ষিতে তার বাড়িতে ব্রাজিল থেকে ছুটে আসে জেইসা ওলিভেরিয়া সিলভার।
২০১৭ সালের ১ এপ্রিল ব্রাজিল থেকে রওনা হয়ে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আসেন। সেখানে আগে থেকেই অপেক্ষামান প্রেমিক সঞ্জয় ঘোষ তাকে নিয়ে গ্রামের বাড়ি জামালপুর বাজারে আসে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকার বিভিন্ন বয়সী নারী-পুরুষ একনজর দেখতে ওই বাড়িতে ভিড় জমায়। উৎসুক জনতার ঢল নামে ওই প্রেমিকের বাড়িতে।

মিডিয়া বদৌলতে দ্রুত আলোচিত হয় এ কাহিনী। পরে স্থানীয় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে দেখা করেন জেইসা। তাদের নিরাপত্তার জন্য আবেদন করলে থানা পুলিশ নিরাপত্তা প্রদান করেন।
প্রেমিক সঞ্জয় ঘোষ জানান, ফেইসবুকে তার সাথে ব্রাজিলের মিউনেশিয়াল অ্যাসিসটেন্ট জেইসা ওলিভেরিয়া সিলভার ফেন্ডস রিকুয়েস্ট পাঠায়। তাকে বন্ধু বানানোর পর দিন যতই যেতে থাকে তাদের দুজনের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক থেকে প্রেম পরিণয়ে গড়ায়।

এক পর্যায়ে সে বাংলাদেশ সম্পর্কে জানতে এ দেশে আসতে চায়। তার অনুমতি পাওয়ার পর তার বাড়িতে আসে জেইসা। বিয়ে করতে চাইলে সে বিয়ে করবে বলে জানায়। তার পরিবারের সদস্যদের কোন বাধা নেই। মানুষের ভিড়ের কারণে তাকে নিয়ে ঢাকায় আসা হয়।

ঢাকাতেই নোটারী পাবলিকের মাধ্যমে জেইসা হিন্দু ধর্মগ্রহণ করে বিয়ে করেন। বিয়ের পর তার পরিবারের সাথে একাধিকবার মোবাইল ফোনের মাধ্যমে কথা বলিয়ে দিয়েছেন সঞ্জয় ঘোষকে। কয়েকদিনের জন্য তাকে আপন করে নিলেও জেইসা দেশে ফিরে যায়। তবে সে দেশে ফিরে যাওয়ার পর তাকে ব্রাজিলে নিয়ে যাওয়ার সকল ব্যবস্থা করেছে জেইসা।

সঞ্জয় ঘোষ আরো জানান, একটু ঘুরতে চেয়েছিল। বিষয়টি এতোটাই আলোচিত হয় যে এ জন্য কয়েকদিন এক প্রকার আত্মগোপনেই থাকতে হয়। তাদের বিয়ে দুপরিবারই সম্মতি জানান।
ব্রাজিল যাওয়ার সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। শ্রীঘই জেইসার আমন্ত্রণে ব্রাজিল যাবেন সঞ্জয়।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা