রবিবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং। ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:২৯








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

হুমকি দিলে উচ্ছেদের গতি দ্বিগুণ হবেঃ ভূমিমন্ত্রী

নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ বন্ধের জন্য হুমকি দিলে দ্বিগুণ গতিতে এই কার্যক্রম চালানোর ঘোষণা দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। চট্টগ্রামে কর্ণফুলি নদীর দুই পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরুর পর অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেটদের ফোনে হুমকি দেওয়া হচ্ছিল বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

এদিকে আজ ৯ ফেব্রুয়ারি শনিবার বিকালে ভূমিমন্ত্রী নগরীর মাঝিরঘাট এলাকায় কর্ণফুলী নদী তীর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন করেন।এ ধরনের হুমকি আমলে নেওয়ার কিছু নেই মন্তব্য করে তিনি বলেন, ‘হুমকি দিয়ে কেউ পার পাবে না। তারা কাকে হুমকি দিচ্ছে, কে হুমকি দিচ্ছে? আমাদের সিকিউরিটি আগের চেয়ে অনেক বেশি স্ট্রং। অভিযান নিয়ে হুমকি দিলে কাজের গতি দ্বিগুণ হবে।’

এ সময় উচ্ছেদ কার্যক্রমে সন্তোষ জানিয়ে মন্ত্রী বলেন, ‘কর্ণফুলী নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রথম পর্যায়ে এ পর্যন্ত ১০ একরের মতো জায়গা উদ্ধার হয়েছে।’ এসব জায়গায় পরিকল্পনা করে ‘ভালো কিছু’ করার প্রতিশ্রুতি দিয়ে সে পর্যন্ত নগরবাসীকে ধৈর্য্য ধরার আহ্বান জানান তিনি।

এদিকে উচ্চ আদালতের নির্দেশে গত সোমবার থেকে কর্ণফুলীর দুই তীরে উচ্ছেদ অভিযান শুরু করে চট্টগ্রাম জেলা প্রশাসন।পতেঙ্গা ভূমি অফিসের সহকারী কমিশনার তাহমিলুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের নেতৃত্বে শুক্রবার পর্যন্ত গত পাঁচ দিনে সদরঘাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত নদী তীর থেকে ২৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা