রবিবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং। ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:২৮








প্রচ্ছদ » প্রধান সংবাদ

দ্বিতীয় ধাপে ১২২ উপজেলায় আ’লীগের প্রার্থীর তালিকা প্রকাশ

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে দ্বিতীয় ধাপে আওয়ামী লীগের ১২২ প্রার্থীর নাম ঘোষণা করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ ১০ ফেব্রুয়ারি রবিবার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, যোগ্যতা নিরিখে ও তৃণমূলে জনপ্রিয়দেরকেই দলীয় প্রার্থী করা হয়েছে। যাদের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি তাদের প্রার্থী করা হয়েছে। প্রার্থী চূড়ান্ত করেছেন দলীয় প্রধান শেখ হাসিনা।

এ সময় ওবায়দুল কাদের আরও বলেন, ‘এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দ্বিতীয় ধাপের মনোনয়ন চূড়ান্ত করা হয়। এরপরই আজ মনোনয়ন ঘোষণা করা হল।

এদিকে তালিকায় যাদের নাম রয়েছে তাদের মধ্যে রয়েছেন-ঠাকুরগাঁও সদরে অরুনাংশ দত্ত টিটো, পীরগঞ্জ উপজেলায় আখরুতারুল ইসলাম, রাণীশৈংকল সাইদুল হক, হরিপুর জিয়াউল হাসান, বালিয়াডাঙ্গী আহসান হাবিব, পীরগাছায় আবদুল্লাহ আল মাহমুদ, তারাগঞ্জ আনিসুর রহমান, বদরগঞ্জ ফজলে রাব্বি, কাউনিয়া আনোয়ারুল ইসলাম, রংপুরের পীরগঞ্জ নূর মোহাম্মদ মণ্ডল, গাংগাচড়া রুহুল আমিন।

এদিকে প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি। এরপর মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা