সোমবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং। ৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১২:২৪








প্রচ্ছদ » বিভিন্ন সংবাদ

ক্যান্সার আক্রান্ত রেজাউলকে বাঁচাতে কাঁদছেন মা, সাহায্য চান আপনার

একিউট মাইলয়েড লিউকেমিয়া (এএমএল) নামক ব্লাড ক্যান্সারে আক্রান্ত এসএসসি পরীক্ষার্থী মো. রেজাউল করিমকে বাঁচাতে কাঁদছেন তার মা রাজিয়া বেগম। ছেলের ব্যয়বহুল চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন তিনি।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত রেজাউল করিম কুমিল্লার লালমাই উপজেলার পরতী গ্রামের ফজলুল হকের ছেলে। হরিশ্চর ইউনিয়ন হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে ‘এসএসসি পরীক্ষা-২০১৮’ দেওয়ার কথা ছিলো তার।

কিন্তু এর আগে ২০১৭ সালে নির্বাচনী পরীক্ষা দেওয়ার সময় হঠাৎ সে অসুস্থ হয়। পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষায় ডাক্তাররা নিশ্চিত হন, রেজাউলের ব্লাড ক্যান্সার হয়েছে। রাজধানীর ডেলটা হাসপাতালে বেশ কয়েকদিন চিকিৎসা করানো হয় তার। পরবর্তীতে ঢাকার ডাক্তাররা রেজাউলের উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়ার পরামর্শ দেন। এরই প্রেক্ষিতে তাকে ‘মুম্বাই টাটা মেমোরিয়াল হসপিটাল’ এ ভর্তি করানো হয়। সেখানে ডাক্তাররা জানান, রেজাউলের ‘বোন ম্যারো ট্রান্সপ্লান্ট’ করতে হবে। দিতে হবে কেমোথেরাপি। চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৬৫ লাখ টাকা। চিকিৎসা শুরু হলেও পুরো কোর্স শেষ না করেই দেশে ফিরতে হয় রেজাউলকে। কারণ ভারতে ছয় মাসের চিকিৎসা ব্যয়ে নিঃস্ব হয়ে যায় তার পরিবার।

রেজাউল করিমের মা রাজিয়া বেগম বলেন, গত এক বছরে রেজাউলের চিকিৎসার জন্য যতোটুকু খরচ করা যায়, আমরা তা করেছি। বাড়ির ভিটাটা ছাড়া বিক্রির আর কিছু বাকি নেই। এখন চোখে-মুখে কিছুই দেখছি না।

মা রাজিয়া বেগম কেঁদে কেঁদে বলেন, আমার বাবারে আপনারা বাঁচান। ছেলেকে বাঁচাতে এখন দরকার ৬৫ লাখ টাকা। প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের কাছে সাহায্য চাই আমরা।

পরবর্তীতে আশা দেখায় তার এলাকাবাসী, শিক্ষক, সহপাঠী, বন্ধু-বান্ধবেরা। তাদের সহযোগিতায় রেজাউলকে আবারও ঢাকার ডেলটা হাসপাতালে ভর্তি করানো হয়। সে এখন সেখানে ভর্তি আছে।

রেজাউলের বন্ধু এনামুল শাওন বলেন, আমরা বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, মসজিদ ও বাজারসহ নানা জায়গা থেকে অর্থ সংগ্রহ করছি। সকলে আন্তরিকভাবে আর্থিক সহযোগিতা করছেন।

তার বিদ্যালয়ের আরেক বড়ভাই ইফতেখার সৌরভ দেশবাসীকে আহ্বান করে বলেন, সকলের আন্তরিক সহযোগিতায় রেজাউল ফিরে আসতে পারে। সকলের সহযোগিতা কামনা করছি।

সাহায্য পাঠানোর ঠিকানা : একাউন্টের নাম : রাজিয়া বেগম, একাউন্ট নম্বর : ৪৬০৩১০১০১২৩০৬। পূবালী ব্যাংক (ভূশ্চি বাজার শাখা, লালমাই, কুমিল্লা)। বিকাশ (পার্সোনাল) : ০১৭৫৩-২৩৮৩৪১ (রাজিয়া বেগম, রেজাউলের মা)।অথবা, রেজাউল করিম, পিতার নাম : ফজলুল হক, মাতার নাম : রাজিয়া বেগম, গ্রাম : পরতী, ডাকঘর : ভাসানী মার্কেট, উপজেলা : লালমাই, জেলা : কুমিল্লা।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা