বুধবার, ২৭শে মার্চ, ২০১৯ ইং। ১৩ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ২:৫৬








প্রচ্ছদ » ক্রাইম ওয়ার্ল্ড

ইয়াবা পাচারকালে প্রেমিকাসহ পুলিশের ‘এসআই’ আটক

একধরনের নেশাজাতীয় ট্যাবলেট। এটি মূলত মেথঅ্যাম্ফিটামিন ও ক্যাফেইন এর মিশ্রন।[১] কখনো কখনো এর সাথে হেরোইন মেশানো হয়। অধিকাংশ ক্ষেত্রে এটি খাওয়ার বড়ি হিসাবে সেবন করা হয়, তবে কোনো কোনো ক্ষেত্রে ধাতব ফয়েলে পুড়িয়ে ধোঁয়া হিসাবেও এটিকে সেবন করা হয়ে থাকে।

এই মাদকটি থাইল্যান্ডে বেশ জনপ্রিয়, এবং পার্শ্ববর্তী দেশ বার্মা থেকে এটি চোরাচালান করা হয়। এছাড়া বাংলাদেশ, মার্কিন যুক্তরাষ্ট্র সহ পৃথিবীর অনেক দেশেই এই মাদকের বিস্তার ঘটেছে। যার ফলে, আমাদের দ্বেশের সোনা ছেলারা দিন দিন নস্ট হয়ে যাচ্ছে। আর এদিকে, গতকাল ইয়াবা পাচারের সময় কক্সবাজারে প্রেমিকাসহ পুলিশের এসআই নিজামুল হককে আটক করেছে বিজিবি।

রোববার সন্ধ্যায় কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কের রামু উপজেলার রেজুখাল বিজিবির চরকপোস্ট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক নিজামুল হক চট্টগ্রাম মেট্রোপলিটনে উপ-পরিদর্শক পদে কর্মরত। ইয়াবা সংশ্লিষ্টতায় কিছুদিন আগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানান, টেকনাফ থেকে একটি মোটরসাইকেল কক্সবাজারে আসার সময় মেরিন ড্রাইভ সড়কের রেজুখাল ব্রিজ সংলগ্ন বিজিবির চেকপোস্টে প্রেমিক যুগলকে তল্লাশি করা হয়। তল্লাশিকালে মোটরসাইকেলে থাকা যুবক ও তার বান্ধবীর শরীর তল্লাশি করে ৩ হাজার ২শ ইয়াবা পাওয়া যায়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে নিজামুল হক চট্টগ্রাম মেট্রোপলিটনে কর্মরত উপ-পরিদর্শক বলে বিজিবিকে তথ্য দেয়। বিজিবি ওই পুলিশ সদস্যকে কক্সবাজার জেলা পুলিশের বিশেষ শাখায় হস্তান্তর করেছে। এ ঘটনায় আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...