বুধবার, ২৭শে মার্চ, ২০১৯ ইং। ১৩ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ২:৪৮








প্রচ্ছদ » বিনোদন

‘শাকিব খান চলচ্চিত্র ধ্বংসের মূল নায়ক’ : রুবেল

চলচ্চিত্র এক প্রকারের দৃশ্যমান বিনোদন মাধ্যম। চলমান চিত্র তথা “মোশন পিকচার” থেকে চলচ্চিত্র শব্দটি এসেছে। এটি একটি বিশেষ শিল্প মাধ্যম। বাস্তব জগতের চলমান ছবি ক্যামেরার মাধ্যমে ধারণ করে বা এনিমেশনের মাধ্যমে কাল্পনিক জগৎ তৈরি করে চলচ্চিত্র নির্মাণ করা হয়। চলচ্চিত্রের ধারণা অনেক পরে এসেছে, ঊনবিংশ শতকের শেষ দিকে। আর এনিমেশন চিত্রের ধারণা এসেছে আরও পরে। বাংলায় চলচ্চিত্রের প্রতিশব্দ হিসেবে ছায়াছবি, সিনেমা, মুভি বা ফিল্ম শব্দগুলো ব্যবহৃত হয়।

আমাদের দেশের চলচ্চিত্র নিয়ে সাম্প্রতি, এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রুবেল আলাপ করেন।  তিনি বলেন, বলতে গেলে অনেক কিছু উঠে আসবে। আমাদের সিনেমা অব্যশই ভালো একটা জায়গায় যেত। যদি আমাদের মধ্যে সমন্বয় থাকত। এই সমন্বয়হীনতা তৈরি করেছেন শাকিব খান। চলচ্চিত্র শিল্পের বর্তমান দুরবস্থার জন্য আমি শাকিব খানকে দায়ি করব। ৭০ ভাগ চলচ্চিত্র ধ্বংসের মূল নায়ক শাকিব। দেশের চলচ্চিত্রের সংকট নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, চলচ্চিত্রে কাজের পরিবেশ সংকীর্ণ হয়ে এসেছে।

এখানে ভিনদেশি শিল্পী ও ব্যবসায়ীদের দৌরাত্ম বেড়েছে। সবশেষ শাকিবের হাত ধরে ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশ ফিল্মস বাংলাদেশে অনুপ্রবেশ করে। শাকিব যদি চলচ্চিত্র শিল্পকে ভালো বাসতো তাহলে আজ এমন দশা হতো না। শাকিবের জন্য চলচ্চিত্রে বিভিন্ন পরিচালকের সাথে দ্ব›দ্ব, সিনিয়র শিল্পীদের মধ্যে দ্ব›দ্ব থেকে শুরু করে সবক্ষেত্রে শাকিবের স্বার্থলোভী ভূমিকা চলচ্চিত্রের ক্ষতির কারণ হয়ে যাচ্ছে।

শাকিব যদি সিনিয়র জুনিয়র শিল্পীদের মধ্যে সমস্বয় রাখতো তাহলে এমন হতো না। তিনি বলেন, দেশের চলচ্চিত্র রক্ষার ক্ষেত্রে সরকারই পারে মুখ্য ভূমিকা পালন করতে। সরকার চাইলে তিন মাসের মধ্যে পরিস্থিতি আমাদের অনুকূলে নিয়ে আসতে পারে। আমি সব সময় চলচ্চিত্রের স্বার্থে কাজে করেছি, ভবিষ্যতেও করব।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...