বুধবার, ২৭শে মার্চ, ২০১৯ ইং। ১৩ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ২:০৭








প্রচ্ছদ » সারাদেশ

মুজিব কোট পরে স্কুলে আসায় ছাত্রকে মারধর করে স্কুল থেকে বের করে দিল প্রধান শিক্ষক

শিক্ষার্থীদের নিজেদের মধ্যে সহমর্মিতা সৃষ্টি, নেতৃত্বের গুণাবলী তৈরি, ভোটাধিকার প্রয়োগের অভিজ্ঞতা অর্জন, সর্বোপরি গণতান্ত্রিক চর্চার লক্ষ্যে সারা দেশে ১৪ মার্চ বৃহস্পতিবার মাধ্যমিক পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হয়।

সারাদেশের মত টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার ভূঞাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন চলাকালে ওই স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র ‘সোহাইন আদনান সম্পদ’ মুজিব কোর্ট পরে স্কুলে আসে।

আর এই মুজিব কোট পড়ে স্কুলে আসার কারণে স্কুলের প্রধান শিক্ষক মহিউদ্দিন তাকে মুজিব কোর্টসহ কলার ধরে নিয়ে গিয়ে মারধোর করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে স্কুল থেকে বের করে দেয়। ঐ শিক্ষক গালিগালাজের এক পর্যায়ে বলেন যে, কুত্তার বাচ্চা তুই মুজিব কোর্ট পরে এসেছিস কেন, আমার এইখানে এইসব মুজিব কোর্ট ফোট চলবে না, যা এই কোর্ট ফোট খুলে রেখে আয়। বঙ্গবন্ধুর প্রতি এমন আচরণে ছেলেটির মনে আঘাত এবং সে কাঁদতে কাঁদতে বাড়ি চলে যায়।

এরপর বিষয়টি জানাজানি হলে স্কুলের বিক্ষুব্দ শিক্ষার্থীরা সেই প্রধান শিক্ষকের বাসভবন ভাঙচুর করে। খবর পেয়ে ভুয়াপুর থানা থেকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরপর উপজেলা ইউএনও ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...