বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং। ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ। বিকাল ৩:৪৯








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

ভোট কেন্দ্রে ভোটার নেই, ঘুরে বেড়াচ্ছে গরু!

চতুর্থ ধাপে ১০৭ উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ কোন রকম বিরতী ছাড়া চলবে বিকেল চারটা পর্যন্ত।

উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ র্যাব, আনসার, এপিবিএন বিজিবির দেড়লাখ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। ১০৭টি উপজেলার মধ্যে ৫০টি উপজেলা ঝুকিঁপূর্ণ বিবেচনা করে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে শুরু করে দুপুর দুইটা পর্যন্ত কয়েকটি কেন্দ্রের মাঠে কোনো ভোটার ছিল না। তবে ভোটকেন্দ্রে ভোটারদের দেখা না গেলেও, কেন্দ্র মাঠে দেখা গিয়েছে গরু। আখাউড়া উপজেলা মোগড়া ইউনিয়নের মোগড়া উচ্চ বিদ্যালয়কেন্দ্রের ভেতরে এ চিত্রই চোখে পড়ে।

রবিবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও অনেক কেন্দ্রেই দেখা মেলেনি ভোটারদের। ভোটারশূন্য কেন্দ্রগুলোতে অলস সময় কাটাচ্ছেন পোলিং এজেন্টরা। তবে উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয়ে দেখা মেলে ভিন্ন চিত্র।

ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, আখাউড়া উপজেলা মোগড়া ইউনিয়নের মোগড়া উচ্চ বিদ্যালয়কেন্দ্রের ভেতরে ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা অলস বসে আছেন। মাঠে কোনো ভোটার নেই, যদিও দড়ি দিয়ে যে ভোটারদের লাইন চিহ্নিত করা হয়েছিল, সেই দড়িগুলোও আছে। দড়ি দিয়ে টানা লাইনে দুটি গরু দাঁড়িয়ে আছে। গরুটির গায়ের রঙ লালচে ধূসর। যে ভোটকেন্দ্রে ভোটারদের আসার কথা, সেই ভোটকেন্দ্রে গরু এলো কীভাবে? এখানে তার কী কাজ?

মোগড়া উচ্চ বিদ্যালয়ে দুপুর ১২টায় ভোটকেন্দ্রে গিয়ে কোনো ভোটারের দেখা পাওয়া যায়নি। তবে সেই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা বেলা ১টায় দাবি করেছেন, ২৫ শতাংশ ভোট পড়েছে।

এদিকে আখাউড়া উপজেলার ৪৪টি নির্বাচনী কেন্দ্রের মধ্যে ১০টি ভোটকেন্দ্রে সকাল সোয়া ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত সরেজমিন ঘুরে ভোটারশূন্য এ চিত্র ধারণ করা হয়। সকাল সোয়া ৮টার দিকে আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজকেন্দ্রে ভোটারের উপস্থিতি পাওয়া যায়নি।

অন্যদিক উপজেলার উত্তর ইউনিয়নের রামধনগর প্রাথমিক বিদ্যালয়ে সকাল পৌনে ১০টায় গিয়ে ভোটারশূন্য ভোটকেন্দ্র দেখা গেলেও সেখানকার একটি বুথে ১০৪টি ভোট পড়েছে বলে জানান প্রিসাইডিং অফিসার। কিন্তু অন্য বুথে ৩ ঘণ্টায় দুটি বা ভোটই পড়েনি এমনটি জানিয়েছেন কর্তব্যরত পোলিং এজেন্ট।

তবে দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ভোটারের দেখা মেলেনি। তবে শতাধিক ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত প্রিসাইডিং অফিসার মো. কামাল আহম্মদ খান।

মোগড়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা তাসনুভা জান্নাত বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণের লক্ষ্যে প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। নিরপেক্ষ, সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে মোগড়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া অবস্থান ও ভোটের সব সরঞ্জাম থাকার পরও এসব কেন্দ্রে ভোট দিতে না আসায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

উল্লেখ, আখাউড়া উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। তবে আজ শুধু ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...