বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং। ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ। বিকাল ৫:২২








প্রচ্ছদ » খেলাধুলা

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে মাহমুদুল্লাহর উপরে মোস্তাফিজ

নতুন ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এতে বিস্ময়করভাবে পেসার মোস্তাফিজুর রহমানের নিচে নেমে গেছেন দেশের অন্যতম সেরা অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ।

আশ্চর্যজনক হলেও সত্য যে, আইসিসির সর্বশেষ হালনাগাদ করা ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে অনেকটা উপরে উঠে এসেছেন ৪৩ ওয়ানডেতে মাত্র ৫৭ রান করা মোস্তাফিজ। র‍্যাঙ্কিংয়ে তার বর্তমান অবস্থান ৩৭তম। অপরদিকে ১৭১ ওয়ানডেতে সাড়ে তিন হাজারের বেশি রান করা মাহমুদুল্লাহর অবনতি হয়েছে। তিনি মেনে গেছেন মোস্তাফিজের নিচে। বর্তমান র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান ৪১।

২০১৫ সালে অভিষেকের পর গত চার বছরে মোট ৪৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ২৩ বছর বয়সী বাঁহাতি পেসার মোস্তাফিজ। ৪.৭১ ইকোনমি রেটে ২১.৭ এভারেজে বল করে দখলে নিয়েছেন মোট ৭৭টি উইকেট। কিন্তু ব্যাট হাতে বরাবরই আনাড়ি কাটার মাস্টার। ২১ ইনিংস মিলিয়ে তিনি রান করেছেন মাত্র ৫৭ রান।

সম্প্রতি প্রকাশিত হওয়া আইসিসি অলরাউন্ডার র‍্যাংকিংয়ে মোস্তাফিজের রেটিং পয়েন্ট ১৮৫। ১৮১ রেটিং পয়েন্ট রিয়াদের। এছাড়া র‍্যাঙ্কিংয়ে অধিনায়ক মাশরাফির অবস্থান ৪৯তম স্থানে। তার রেটিং পয়েন্ট ১৬১। আর ১০০ রেটিং পয়েন্ট নিয়ে ১০০ তম অবস্থানে আছেন ব্যাটিং ও পার্ট টাইম মিডিয়াম পেসার সৌম্য সরকার।

অলরাউন্ডার র‍্যাকিংয়ের শীর্ষ স্থান থেকে ছিটকে যাওয়া সাকিব এখনো পুনরুদ্ধার করতে পারেননি নিজের স্থান। ৩৫৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন আফগানিস্থানের রাশিদ খান। ৩৪১ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...