সোমবার, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং। ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ। সকাল ১১:৪৭








প্রচ্ছদ » রাজনীতি

ওবায়দুল কাদের এখন সম্পূর্ণ সুস্থ, হাসপাতাল ছাড়তে পারেন আজ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। ওবায়দুল কাদের এখন সুস্থ হয়ে উঠছেন। তিনি স্বাভাবিক চলাফেরা করছেন।

শুক্রবার সকালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম তার ফেসবুকে ওবায়দুল কাদেরের মুজিব কোর্ট পড়া একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমাদের প্রিয় কাদের ভাই এখন সম্পূর্ণ সুস্থ । আজ সকালে মাউন্ট এলিজাবেথ হসপিটালে’।

এর আগে গত সোমবার সকালে সিঙ্গাপুরে থাকা সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান, ওবায়দুল কাদেরের ঘুমের ওষুধও আস্তে আস্তে কমিয়ে দিয়েছেন চিকিৎসকরা। তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন।

ওইদিন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান তার ফেসবুকে ওবায়দুল কাদেরের একটি ছবি পোস্ট করে, ‘বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভাই ক্রমেই সুস্থ হয়ে উঠছেন। তার রক্তচাপ এবং ডায়াবেটিস ও নিয়ন্ত্রণে রয়েছে। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন প্রিয় নেতার স্বাস্থ্যের খোঁজ খবর নিতে গিয়ে এমন সুখবরই দিলেন প্রিয় নেতার সহধর্মিনী অ্যাডভোকেট ইসরাতুন্নেসা কাদের ভাবী। প্রিয় নেতার সঙ্গে তার কেবিনে সাক্ষাৎ হলো, কথা হলো। সেই মূহূর্তগুলো ছিল ভাষাহীন।’

তিনি আরও লেখেন, ‘পরস্পরের দিকে আমরা তাকিয়ে। টানা এক মাসের উৎকণ্ঠায় থাকা মনটা কখন আবেগে তলিয়ে গেছে খেয়াল করিনি। হঠাৎ খেয়াল করলাম চোখ দুটো ভিজে গেছে। অশ্রুজল কাদের ভাইও। তার মলিন মুখে স্ফিত হাসি দেখে মনে মনে আল্লাহকে স্মরণ করলাম। সকৃতজ্ঞতায় বললাম, আল্লাহ আপনিই একমাত্র ভরসা।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আজ শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। তবে হাসপাতাল থেকে ছাড়া পেলেও ওবায়দুল আরও কিছুদিন তিনি সিঙ্গাপুরে অবস্থান করবেন। চলাফেরা স্বাভাবিক হওয়ার পর দেশে ফিরবেন তিনি।

এর আগে, গত ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। ২৬ মার্চ তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...