বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং। ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ। সকাল ১০:২৯








প্রচ্ছদ » খেলাধুলা

যে ম্যাচটিকে কখনো ভুলবেন না কোহলিরা!

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম ম্যাচটি কী ভুলতে পারবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু? অধিনায়ক বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের ঝড়ো ব্যাটিংয়ে ২০৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় আরসিবি। জয় তখন কোহলিদের সময়ের ব্যাপার। ফিল্ডিংয়েও ছিলো তাদের জয়ী মনোভাব। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক আউট হলে এবারের আসরে প্রথম জয়ের আশা আরও পোক্ত হয় আরসিবির। কিন্তু ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের তাণ্ডবে ম্লান হয়ে যায় বেঙ্গালুরুর সাফল্য। কলকাতা ম্যাচ জিতে ৫ উইকেটের ব্যবধানে।

বেঙ্গালুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আরসিবি। ব্যাটিং উদ্বোধনিতে নেমে মারকুটে ব্যাটিংয়ের মাধ্যমে ৮৪ রান করে থামেন কোহলি। এবি ডি ভিলিয়ার্স করেন ৬৩ রান ; মার্কাস স্টয়নিসের অপরাজিত ২৮, পার্থিব পেটেলের ২৫ রানের ইনিংস দলকে এনে দেয় লড়াকু পূঁজি।

জবাবে শুরুতেই সুনীল নারাইনকে হারায় কলকাতা। ক্রিস লিন ও রবিন উত্থাপা দলের রানের প্রয়োজনীয় গতি ধরে রাখেন। লিন ৪৩ ও উত্থাপা ৩৩ রান করে বিদায় নিলে দলের জয়ের আশা জিইয়ে রাখে নিতিশ রানার ৩৭ ও অধিনায়ক দীনেশ কার্তিকের ১৯ রান। তবুও প্রয়োজনীয় রান রেট ক্রমশ বাড়ছিলোই। তাতে প্রথম জয় দেখতে পাচ্ছিলো বেঙ্গালুরু।

তবে শেষদিকে সব হিসেবনিকেশ ভুল প্রমাণিত করে আন্দ্রে রাসেল। ফর্মের তুঙ্গে থাকা এই ডানহাতি ব্যাটসম্যান মাত্র ১৩ বলে ৪৮ রান করে দলকে এনে দেন জয়। ম্যাচ সেরাও হয়েছেন এই ক্যারিবিয়ান।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...