মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং। ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ১১:৫৫








প্রচ্ছদ » খেলাধুলা

আমার টার্গেট ছিল প্রত্যেক বলেই ছক্কা হাঁকানোর

আইপিএলে মাত্র ১৩ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। রাসেলের কৃতিত্বে ২০৬ রানের টার্গেট পেরোতে খুব বেশি বেগ পেতে হয়নি কলকাতা নাইট রাইডার্সের। শেষ দুই ওভারে জেতার জন্য কেকেআরের দরকার ছিল ৩০ রান। নিউজিল্যান্ডের অন্যতম সেরা পেসার টিম সাউদিকে তুলোধুনো করে তার ওভারেই নেন ২৯ রান!

এই বিধ্বংসী ইনিংস নিয়ে রাসেল বলেন, ‘আমি সবসময়ই আত্মবিশ্বাসী। শেষ দিকে রান রেট বেড়ে গেলেও আমি খুব বেশী চিন্তায় ছিলাম না। আমার বিশ্বাস ছিল দলকে জয় উহার দিতে পারব। একটা পর্যায়ে আমাদের ২৮ বলে প্রয়োজন ছিল ৬৮ রান। এমন কঠিন মুহূর্তের সময়ে আমি শুধু বলে চোখ রেখে হিট করেছি। আমার টার্গেট ছিল প্রত্যেক বলেই ছক্কা হাঁকানোর। যাইহোক, সেটা (রানের পাহাড় ডিঙানো) করতে পেরে আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি।’

চলতি আইপিএলের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাচ্ছেন আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডারের ব্যাটিং ঝড়ে অবিশ্বাস্য জয় পায় শাহরুখ খানের দলটি। আইপিএলের চলতি আসরে চার ম্যাচে তৃতীয় জয় পায় কলকাতা। অন্যদিকে এনিয়ে টানা পাঁচ ম্যাচে হেরে যায় বেঙ্গালুর।

দলের জয়ে মাত্র ১৩ বল খেলে ৩৬৯.২৩ স্টাইকরেটে দৃষ্টিনন্দন ৭টি ছক্কা ও একটি চারের সাহায্যে অপরাজিত ৪৮ রান করেন রাসেল। শেষ দিকে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ১৮ বলে ৫৩ রান। হাতে ছিল ৫ উইকেট।

শেষ দুই ওভারে জেতার জন্য কেকেআরের দরকার ছিল ৩০ রান। নিউজিল্যান্ডের অন্যতম সেরা পেসার টিম সাউদিকে তুলোধুনো করে তার ওভারেই নেন ২৯ রান! তারপর ৬ বলে একরান প্রয়োজন ছিল। সেটি ইনিংসের শেষ ওভারের প্রথম বলেই শুবমান গিল নিয়ে নিয়েছেন।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...