বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং। ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ২:৩৪








প্রচ্ছদ » খেলাধুলা

সাকিবকে না নেয়ায় ক্ষোভ প্রকাশ করে যা বললেন ওয়ার্নার

চলতি আইপিএলে এক ম্যাচ খেলেই দল থেকে বাদ পড়েন সাকিব আল হাসান। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে গতকাল পঞ্চম ম্যাচেও হায়দরাবাদের একাদশে জায়গা হয়নি বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।আগের তিন ম্যাচের মতো গতকালও সাইড বেঞ্চে বসে অলস সময় কাটাতে হয়েছে সানরাইজার্স হায়দরাবাদের এই অলরাউন্ডারকে। শনিবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান হায়দরাবাদের অনিয়মিত অধিনায়ক ভুবেনেশ্বর কুমার। প্রথমে ব্যাট করে মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ৯৬ রানে গুটিয়ে যায় হায়দরাবাদ। যা নিজেদের আইপিএল ইতিহাসে সর্বনিম্ন স্কোর।

সহজ লক্ষ্য পেয়েও এমন ব্যর্থতার পর এবার ব্যাটিং-বোলিং দুর্বলতা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই সাথে সাকিবের দলে না থাকা নিয়েও মুখ সমালোচনা করেছেন অনেকেই। বিশ্বসেরা একজন অলরাউন্ডারকে এক ম্যাচ খেলে বসিয়ে রাখা কতটা যৌক্তিক সে নিয়ে এখন চলছে সমালোচনা। বলেছেন, এরপরও কি একাদশে জায়গা পাবেন না সাকিব।

এদিকে সাকিবকে দলে না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে হায়দরাবাদের ওপেনার ডেভিড ওয়ার্নার।তিনি বলেন একজন বিশ্বসেরা অলরাউন্ডার আমাদের স্কোয়াডে থাকা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট কেন সাকিবকে বসিয়ে রেখেছে তা আমার জানা নেই।

অবশ্য দল থেকে সাকিবের বাদ পড়া নিয়ে সম্প্রতি হায়দরাবাদের পরামর্শক ভিভিএস লক্ষণ জানিয়েছেন ‘সাকিবের মত খেলোয়াড়কে যখন আপনি খেলাতে পারবেন না সেটা আপনার অবশ্যই খারাপ লাগবে। কিন্তু এই টুর্নামেন্টের নিয়মই এটি, চারজন বিদেশি খেলাতে পারবেন। দেশি ক্রিকেটারদের বেশি সুযোগ দিতেই এমন নিয়ম। আর এ কারণেই বাদ পড়েছেন সাকিব।’

ভারতের সাবেক এই তারকা ক্রিকেটার আরো বলেন, ‘সাকিব আমাদের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। শুধু আমাদের দলের জন্যই না, বাংলাদেশের জন্যও সাকিব অনেক গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। ওর সঙ্গে কাজ করতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।’গতকালকের ম্যাচে হারলেও আগের চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের এখনো শীর্ষ দুইয়ে আছে সাকিবদের হায়দরাবাদ।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...