মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং। ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ১১:৪৯








প্রচ্ছদ » প্রবাস

এক রাতেই মালয়েশিয়ায় ৬ বাংলাদেশিসহ নিহত ১০, আহত অনেক!

শুধু অজানাকে জানার আর অচেনাকে চেনা নয়, জীবিকা ও জীবনের তাগিদে, সোনালী স্বপ্নের হাতছানিতে সাত সমুদ্দুর তের নদী পার হয়ে বাংলাদেশিরা ছড়িয়ে পড়েছে পৃথিবীর প্রতিটি কোণে। নিজের দেশ, নিজের জন্মভূমি নিজের দেশের মাটি আর প্রবাসজীবনের মধ্যে আকাশ পাতাল ব্যবধান।

প্রবাস জীবন মানে নিষ্ঠুর, নিঃসঙ্গ জীবনযাপন এবং প্রিয়জনের সান্নিধ্য থেকে হাজার হাজার মাইল দূরে দেয়ালবিহীন কারাগারে এতিমের মতে বসবাস করা। কারও দুঃখ কেউ বুঝতে চেষ্টা করে না। নিজের দুঃখ নিজে অন্তরে রেখে নীরবে কান্না করতে হয়। প্রবাসে যারা এসেছেন একমাত্র তারাই প্রবাসজীবন যে কেমন নির্দয় ও নির্মম তার ব্যাখ্যা দিতে পারবেন।

শ্রমিক হিসেবে মালয়েশিয়ায় যাওয়া ৬ বাংলাদেশির এক রাতেই মৃত্যু হয়েছে। মালয়েশিয়ার নিলাই থেকে এয়ারপোর্টগামী বাস দুর্ঘটনায় ৬ বাংলাদেশি সহ মোট ১০ জন নিহত। আহত হয়েছে আরও অন্তত ২৫ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

জানা গেছে, ৮ এপ্রিল রাত আনুমানিক ১২ টার দিকে নিলাই থেকে এয়ারপোর্ট গামী বাংলাদেশি কর্মী বাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায় এবং ঘটনাস্থলে ৬ জন বাংলাদেশি সহ ৯জন কর্মী নিহত হয়।

এরপর হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। বাসে মোট ৪৩ জন কর্মী ছিলেন। যারা সকলেই বিদেশি। আহতদেরকে চিকিৎসার জন্য সার্ডাঙ্গ হাসপাতালে, পুলরাজায়া হাসপাতাল, ব্যাটিং হসপিটালে এবং কাজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল স্থানীয় পুলিশ ঘিরে রেখেছে। এয়ারপোর্টগামী এই কর্মীগুলোর থাকার হোস্টেল ছিল নিলাই। তারা কাজের উদ্দেশ্যে কেএলআইএ আন্তর্জাতিক বিমান বন্দরে যাচ্ছিল। সবাই মাসকার্গোতে কর্মরত ছিল।

কেএলআইএ এর পুলিশ প্রধান এসিপি জুলকিফিলি জানান, নিহতদের মধ্যে আটজন বিদেশি কর্মী, বাস চালক এবং একজন স্থানীয় রয়েছে। 

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...